পরাজয়ের আশঙ্কায় বিজেপির কর্মীরা!

Looks like you've blocked notifications!
অরবিন্দ কেজরিওয়াল। ফাইল ছবি

দিল্লির বিধানসভা নির্বাচন শুরুর পর ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) অনেক কর্মী-সমর্থক হতাশ হয়ে পড়েছেন। রাজ্যের বিভিন্ন অঞ্চলে পরাজয়ের আশঙ্কায় তাঁরা প্রচারণা বন্ধ করে দিয়েছেন। তাঁদের নৈতিক মনোবল পুরোপুরি ভেঙে গেছে।

আজ শনিবার এক টুইটার-বার্তায় এ দাবি করেছেন আম আদমি পার্টির (এএপি) প্রধান ও মুখ্যমন্ত্রী পদপ্রার্থী অরবিন্দ কেজরিওয়াল। 

এর আগে আরেক টুইটার-বার্তায় কেজরিওয়াল দাবি করেন, দিল্লির মঙ্গলপুরী এলাকায় গাড়িতে মদের বোতল রাখায় বিজেপির এক প্রার্থী গ্রেপ্তার হয়েছেন। তিনি প্রশ্ন করে বলেন, ‘তাঁর (ওই প্রার্থীর) প্রার্থিতা বাতিল হওয়া উচিত নয় কি?’ 

আজ শনিবার স্থানীয় সময় সকাল ৮টা থেকে দিল্লির বিভিন্ন কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। এ নির্বাচনে ভোটারের সংখ্যা এক কোটি ৩৩ লাখ। নির্বাচনী লড়াইয়ে আছেন ৬৭৩ প্রার্থী। নির্বাচন সুষ্ঠু করতে কাজ করছেন ৬৪ হাজারের বেশি পুলিশ সদস্য।

৭০ আসনবিশিষ্ট বিধানসভা নির্বাচন নিয়ে কয়েক মাস ধরে বেশ উত্তাপে ছিল নয়াদিল্লিসহ গোটা ভারত। এতে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী দল এএপি ও ক্ষমতাসীন বিজেপি। এএপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ম্যাগসাইসাই পুরস্কারজয়ী সমাজকর্মী অরবিন্দ কেজরিওয়াল। বিজেপির প্রার্থী ভারতীয় পুলিশ সার্ভিসের (আইপিএস) সাবেক কর্মকর্তা ও আলোচিত সমাজকর্মী কিরণ বেদি। আর কংগ্রেসের পক্ষ থেকে লড়ছেন সাবেক গৃহায়ণ ও দারিদ্র্য বিমোচনমন্ত্রী অজয় মাকেন।