Beta

প্রাথমিক বৃত্তি পেল সাড়ে ৮২ হাজার শিক্ষার্থী

১১ এপ্রিল ২০১৭, ১৮:১২

নিজস্ব প্রতিবেদক
সচিবালয়ে আজ মঙ্গলবার সকালে ব্রিফিংয়ে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। ছবি : এনটিভি

এ বছর সারা দেশ থেকে মোট সাড়ে ৮২ হাজার ছাত্রছাত্রী প্রাথমিক বৃত্তি পেয়েছে। এর মধ্যে ৩৩ হাজার ট্যালেন্টপুল এবং বাকি সাড়ে ৪৯ হাজার জন পেয়েছে সাধারণ বৃত্তি।

আজ মঙ্গলবার সকালে সচিবালয়ে ব্রিফিংয়ে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বৃত্তির তথ্য জানিয়ে বলেন, ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা প্রতি মাসে ৩০০ টাকা এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা মাসে ২২৫ টাকা করে পাবে। অষ্টম শ্রেণি পর্যন্ত এই বৃত্তি দেওয়া হবে।

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এই বৃত্তি ঘোষণা করা হয়। এ সময় মন্ত্রীর কাছে জানতে চাওয়া হয়, প্রাথমিক শিক্ষাকে অষ্টম শ্রেণি পর্যন্ত ঘোষণা দেওয়ার পরেও আর কতদিন পঞ্চম শ্রেণিতে সমাপনী পরীক্ষা নেওয়া হবে। আর অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা কবে নাগাদ প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় আসবে। ২০১৮ সালের মধ্যেই এর সুরাহা হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, ‘ক্যাবিনেট কর্তৃক এটি চূড়ান্তভাবে মানে যতক্ষণ পর্যন্ত নির্দেশনা না আসে ততক্ষণ পর্যন্ত আমি তো টেকওভার করতে পারছি না। আমাদের বলা হয়েছে, আপনারা প্রস্তুতিগুলো নেন। নিলেই সহসা এর জন্য যে কাজগুলো দরকার তাদের পক্ষ থেকে ছেড়ে দেওয়ার আগেও তো তাদের কিছু কিছু কাজ আছে। সেটা আমাদের বুঝিয়ে দিতে সময় লাগে, না! নতুন সংসার তো আমাদের।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement