Beta

ইসলামের ইতিহাস প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন বিতরণ!

২৬ এপ্রিল ২০১৮, ১৭:২৩

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানা কলেজ কেন্দ্রে আজ বৃহস্পতিবার ইসলামের ইতিহাস প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন বিতরণ করা হয়। বিষয়টি ধরা পড়ার পর তড়িঘড়ি করে আশুগঞ্জ থানা থেকে প্রথম পত্রের প্রশ্ন এনে আধা ঘণ্টা পর পরীক্ষা শুরু করা হয়।

আশুগঞ্জ সার কারখানা কলেজের কয়েকজন পরীক্ষার্থী এই তথ্য জানিয়ে বলেন, ইসলামের ইতিহাস প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন বিতরণ করে পরীক্ষা শুরু করা হয়। বিষয়টি জানাজানি হলে পুরো পরীক্ষার হলে হৈচৈ পড়ে যায়। আধা ঘণ্টা পর দ্বিতীয় পত্রের প্রশ্ন ফেরত নিয়ে প্রথম পত্রের প্রশ্ন বিতরণ করে পরীক্ষা নেওয়া হয়।

এ ব্যাপারে জানতে চাইলে আশুগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেন দাবি করেন, ইসলামের ইতিহাস প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন বিতরণ করার অভিযোগ সঠিক নয়। আজ ইসলামের ইতিহাস প্রথম পত্রের পরীক্ষাই নেওয়া হয়েছে।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী বাইন হীরা বলেন, আশুগঞ্জ সার কারখানা কলেজ কেন্দ্রে ইসলামের ইতিহাস প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্র প্রশ্ন বিতরণ, আধা ঘণ্টা পর দ্বিতীয় পত্রের প্রশ্ন উঠিয়ে প্রথম পত্রের প্রশ্ন দিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার বিষয়টি তিনি জানেন না।

ইসলামের ইতিহাস দ্বিতীয় পত্র পরীক্ষা ২৮ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা।

এর আগে গত ২২ এপ্রিল নেত্রকোনার দুর্গাপুর উপজেলা সদরের মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে এইচএসসির ভূগোল প্রথম পত্রের জায়গায় দ্বিতীয় পত্রের প্রশ্ন সরবরাহ করা হয়েছিল। পরে বিষয়টি ধরা পড়ায় একইভাবে প্রশ্ন  ফিরিয়ে নিয়ে প্রথম পত্রের প্রশ্ন বিতরণ করা হয়। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের ইংরেজি বিষয়ের শিক্ষক এবং পরীক্ষা কেন্দ্রের আহ্বায়ক আবু সাদেক এবং উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবদুশ শাকুর সাদিকে বরখাস্ত করা হয়। সেইসঙ্গে ঘটনা তদন্ত করতে জেলা প্রশাসন থেকে করে চার সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

দুর্গাপুরের ঘটনায় ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা সারা দেশে স্থগিত করা হয়। নতুন করে প্রশ্নপত্র ছাপিয়ে ওই পরীক্ষা হবে আগামী ১৪ মে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement