Beta

৬ দফা দাবি দিয়ে আন্দোলন স্থগিত করলেন রাবি শিক্ষার্থীরা

০৯ আগস্ট ২০১৮, ২৩:৪৩

রাবি সংবাদদাতা
নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ছয় দফা দাবি জানিয়ে আজ বৃহস্পতিবার আন্দোলন স্থগিত করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিপীড়নবিরোধী শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনাসহ ছয় দফা দাবি দিয়ে আন্দোলন স্থগিত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নিপীড়নবিরোধী শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের পক্ষ থেকে চারুকলা অনুষদের শিক্ষার্থী আফরুকুন্নাহার তানিয়া আন্দোলন স্থগিতের এ ঘোষণা দেন।

তাঁদের অন্য দাবিগুলো হলো- নিরাপদ সড়ক নিশ্চিত করতে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ শিক্ষার্থীদের দাবিগুলো বাস্তবায়ন, বিশিষ্ট আলোকচিত্রী শহিদুল আলমের রিমান্ড বাতিলসহ নিঃশর্ত মুক্তি, হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার, চালক-স্টাফদের প্রশিক্ষণ দেওয়াসহ শ্রম ঘণ্টা ও বেতন কাঠামো নির্ধারণ এবং সড়ক দুর্ঘটনায় আহতের চিকিৎসা ব্যয়ভার রাষ্ট্রকে নেওয়া।

এ সময় লিখিত বক্তব্যে তানিয়া বলেন, নিরাপদ সড়কের দাবিতে সংগঠিত আন্দোলনে হামলা-মামলা নিপীড়নের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে আমাদের দাবিগুলো বাস্তবায়নের জন্য সরকারের কাছে অনুরোধ করছি। যদি সরকার আমাদের দাবিগুলো বাস্তবায়ন না করে তাহলে আমরা আবারও আন্দোলনে ফিরে যাব।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক আল আমীন প্রধান তারেক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাদীরা রুম্মান, চারুকলা অনুষদের শিক্ষার্থী শাকিলা খাতুন, সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম প্রমুখ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement