Beta

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২১

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
আজ শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ব্যবসায় অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ছবি : ফোকাস বাংলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ব্যবসা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ওই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রক্টর সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৪টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এক হাজার ২৫০টি আসনের বিপরীতে এবার ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ২৬ হাজার ৯৬০ জন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে লড়াই করছেন ২১ শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়  প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী জানিয়েছেন, সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে কোনো রকমের  জালিয়াতির অভিযোগ পাওয়া যায়নি।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ঢাবি শাখা ছাত্রলীগ, টিএসসিকেন্দ্রিক বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও স্বেচ্ছাসেবক কর্মীরা পরীক্ষার্থীদের নানাভাবে সহযোগিতা করতে তৎপর ছিল।

এ প্রসঙ্গে জানতে চাইলে প্রক্টর বলেন, ‘সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, কর্মকর্তা সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। আগামী পরীক্ষাগুলোও একই ধারায় সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement