Beta

তিন ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

০৯ নভেম্বর ২০১৮, ২০:২৪

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক উপ-সম্পাদক জাকিউর রাফিদ নাফি। ছবি : সংগৃহীত

তিন ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। ওই তিন ছাত্রীর মধ্যে দুজন ঢাবির এবং আরেকজন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাবেক ছাত্রী।

গতকাল বৃহস্পতিবার এ ঘটনার বিচার চেয়ে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর অভিযোগ দিয়েছেন।

ওই ছাত্রলীগ নেতার নাম জাকিউর রাফিদ নাফি। তিনি বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক উপ-সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

অভিযোগকারীদের মধ্যে একজন জানান, কিছুদিন আগে রক্ত চেয়ে তিনি ফেসবুকে পোস্ট দেন। ছাত্রলীগের ওই নেতা তাঁকে রক্ত জোগাড় করে দেন। সেই সূত্রে তাঁদের দেখা হয়। পরে ওই ছাত্রলীগ নেতা তাঁর মোবাইল ফোনে বিভিন্ন অশ্লীল, কুরুচিপূর্ণ মন্তব্য ও কুপ্রস্তাব দেন।

এই ধরনের কাজ ছাত্রলীগের ওই নেতা ওই ছাত্রীর এক বড় বোনের সঙ্গেও করেছেন বলে অভিযোগে বলা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, যে অভিযোগ এসেছে, সেটির বিষয়ে প্রক্টর টিমকে দেখতে বলেছি।

ছাত্রলীগ নেতা জাকিউর রাফিদ নাফি বলেন, এ ঘটনাটি ষড়যন্ত্রমূলক। এটাকে একটি ইস্যু বানানোর অপচেষ্টা করা হচ্ছে। তাঁকে ফাঁসানোর জন্য ওই মেয়েরা পরিকল্পিতভাবে এটা করেছে বলে দাবি করেন ওই নেতা।

অভিযোগের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, ‘এটা আমি শুনেছি। সে (নাফি) যদি অপরাধী প্রমাণিত হয়, তাহলে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement