Beta

পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ ৭ দাবিতে মানববন্ধন

২৪ নভেম্বর ২০১৮, ১৫:৫০

১০ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ সাত দফা দাবিতে আজ শনিবার পাবনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে পাবিপ্রবির শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষিত পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) খুলে দেওয়া, ১০ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ সাত দফা দাবিতে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। আজ শনিবার বেলা ১১টায় পাবনা প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

শিক্ষার্থীদের সাত দফা হলো- ২০১৫-১৬ শিক্ষাবর্ষসহ পরবর্তী সব ব্যাচকে অর্ডিন্যান্সের আওতাভুক্ত করা, হলের ডাইনিংয়ের খাবার উন্নয়নে ভর্তুকি প্রদান, ক্লাসরুম ও চেয়ার সংকট দূর করা, পরিবহন সংকট সমাধান, ক্যাম্পাসে ওয়াই ফাইয়ের ব্যবস্থা ও শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসে পুলিশ ফাঁড়ি স্থাপন। এ ছাড়া দাবি আদায়ের আন্দোলনে যুক্ত ১০ শিক্ষার্থীকে বহিষ্কারের আদেশ প্রত্যাহারের জোর দাবি জানানো হয় মানববন্ধনে।

আন্দোলনের অংশ হিসেবে গত ৬ নভেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে থেকে পাবিপ্রবি ক্যাম্পাসে প্রবেশের ফটক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ প্রর্দশন করে শিক্ষার্থীরা। পরবর্তীতে পরিস্থিতি জটিল হয়ে উঠলে সন্ধ্যার দিকে বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের জরুরি সভায় আন্দোলনের সঙ্গে যুক্ত ১০ শিক্ষার্থীকে বহিষ্কার ও বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement