Beta

ভৈরবে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

২৮ জানুয়ারি ২০১৯, ২০:২১

কিশোরগঞ্জের ভৈরবে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে বক্তব্য দেন ইউএনও ইসরাত সাদমীন। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত সাদমীন।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিছুজ্জামান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ শাহরিয়ার মেনজিস অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে ইউএনও ইসরাত সাদমীন বলেন, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের উদ্যোগে বিজ্ঞান শিক্ষাকে জনপ্রিয় করা এবং বিজ্ঞান শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা প্রদানের জন্য ২০১৬-১৭ অর্থ বছর থেকে দেশের সব জেলা প্রশাসনের আয়োজনে এই প্রতিযোগিতা শুরু হয়। পরবর্তী সময়ে ২০১৮-১৯ অর্থবছর থেকে দেশের সব উপজেলাতেও এই আয়োজন শুরু হয়েছে। তিনি এসব প্রতিযোগিতায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ সবার সহযোগিতা কামনা করেন।

উদ্বোধন শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় কুইজ প্রতিযোগিতা। উপজেলার ১৯টি মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা এতে অংশ নেয়। প্রতিটি গ্রুপে তিনজন করে প্রতিযোগী এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরীক্ষায় বিজ্ঞান বিষয়ক প্রশ্নের উত্তর দেয়।

উপজেলা সহকারী প্রোগ্রামার মোহাম্মদ মাসুদ হাসান ও আলফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রোকসানা আক্তার রীতা পরীক্ষা কেন্দ্র পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেন। প্রতিযোগিতায় কমলপুর হাজি জহির উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রথম, জেড রহমান উচ্চ বিদ্যালয় দ্বিতীয় এবং ভৈরব এমপি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান অর্জন করে।

পরে সন্ধ্যায় বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে বিজ্ঞান বিষয়ক বই তুলে দেন ইউএনওসহ অন্যান্য অতিথিরা। এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ শাহরিয়ার মেনজিস জানান, আজকের এই বিজয়ীরা পরবর্তী সময়ে জেলা পর্যায়ের প্রতিযোগিতায় ভৈরব উপজেলার প্রতিনিধি হিসেবে অংশ নেবে।

Advertisement