Beta

ক্যাম্পাসে প্রবেশের পরই হামলার শিকার ভিপি নুর

১২ মার্চ ২০১৯, ১৬:৪৮

নিজস্ব প্রতিবেদক
ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর ও কোটা সংস্কার আন্দোলনকারীরা আজ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিছিল করেন। ছবি : ফোকাস বাংলা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি নির্বাচিত হওয়ার পর ক্যাম্পাসে প্রবেশ করেই হামলার শিকার হলেন নুরুল হক নুর। আজ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে মিছিল নিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তাঁকে ধাওয়া দিয়ে হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। নুর ও তাঁর সহযোগীরা টিএসসির ভেতরে ঢুকে রক্ষা পান।

গতকাল সোমবার ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়। রোকেয়া হলের ঘটনায় আহত হয়ে গতকাল থেকেই হাসপাতালে ছিলেন নুরুল হক নুর। ফল ঘোষণার পর আজ দুপুরে তিনি ক্যাম্পাসে প্রবেশ করেন।

নিজের সমর্থকদের নিয়ে টিএসসিতে যান নুর। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবও দিচ্ছিলেন তিনি। এরই একপর্যায়ে হামলা করে ছাত্রলীগের কর্মীরা। নুর তাঁর সমর্থকদের নিয়ে টিএসসিতে ঢুকে পড়েন। হামলাকারীরা সেখানেও প্রবেশ করে তাঁদের ধাওয়া করে। এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা এসে ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া দিয়ে নুরকে রক্ষা করেন।

পরে সাংবাদিকদের নুর বলেন, ‘ক্যাম্পাসে আসার পর আমার ওপর হামলা হয়।’

ছাত্রলীগের ভিপি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে পরাজিত করে ভিপি নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা নুরুল হক নুর।     

ভিপি পদে নুরুল হক নুর পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী রেজওয়ানুল হক শোভন পেয়েছেন নয় হাজার ১২৯ ভোট।

ডাকসুর ২৫টি পদের মধ্যে ২৩টিতেই জয় পেয়েছে ছাত্রলীগ। ভিপি ও সমাজসেবা সম্পাদক পদে জয়ী হয়েছে কোটা সংস্কার আন্দোলনকারীদের ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

Advertisement