Beta

১৭ ঘণ্টা অবস্থানের পর আওয়ামী লীগ কার্যালয়ে পদবঞ্চিতরা

১৯ মে ২০১৯, ২২:১০

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য চত্বরে ছাত্রলীগের পদবঞ্চিতদের অবস্থান। ছবি : এনটিভি

মারধরের ঘটনাকে কেন্দ্র করে দীর্ঘ ১৭ ঘণ্টা অবস্থান কর্মসূচির পর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে গেছে পদবঞ্চিতদের প্রতিনিধিদল।

আজ রোববার রাত ৯টার দিকে ৯ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল সেখানে যায় বলে পদবঞ্চিতদের একাধিক নেতা নিশ্চিত করেন।

প্রতিনিধিদলে রয়েছেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক সাইফ বাবু ও সাবেক দপ্তর সম্পাদক শাহজাদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিম উদ্দীন হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহেদ খান। নতুন কমিটির সংস্কৃতিবিষয়ক উপসম্পাদক তিলোত্তমা শিকদার, ফরিদা পারভীন ও শ্রাবণী শায়লা এবং শামসুন নাহার হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জিয়াসমিন শান্তা। তাঁরা বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

পদবঞ্চিতদের মধ্যে অন্যতম ও সাবেক ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য তানভীর রহমান সৈকত এনটিভি অনলাইনকে বলেন, আমরা বাকিরা এখানে অবস্থান নিয়েছি। আমরা সবাই যাচ্ছি না। আমরা আগেই বলেছি, আমাদের সমস্যার সমাধান একমাত্র আপা (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) ছাড়া আর কেউ করতে পারবে না। তবু আমাদের একটি প্রতিনিধিদল সেখানে যাচ্ছে।

প্রতিনিধিদলের অন্যতম সদস্য সাইফ বাবু বলেন, আমরা যাচ্ছি। আমরা সেখানে গিয়ে আমাদের দাবি-দাওয়া তুলে ধরব।

এর আগে, গতকাল শনিবার মধ্য রাতে বিতর্কিতদের বিষয়ে ছাত্রলীগের সভাপতি রেজয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঙ্গে কথা বলতে গেলে পদবঞ্চিতদের ওপর হামলা করে পদপ্রাপ্তরা। অভিযোগকারীদের দাবি, গোলাম রাব্বানীর নেতৃত্বেই তাদের ওপর হামলা করা হয়। এ সময় নারী নেত্রীসহ ১৫ জনের মতো আহত হন।

এ ঘটনার পর গতকাল রাত ৩টা থেকে সর্বশেষ আজ রোববার রাত ১০টা পর্যন্ত অবস্থান নিয়েছেন অর্ধশতাধিক পদবঞ্চিত ও সাবেক নেতা। যারা সবাই নিজেদের সক্রিয় বলে দাবি করেছেন।

Advertisement