Beta

রম্য

যে অ্যাপসগুলো জরুরি

২০ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৭

রফিকুল ইসলাম কামাল

স্মার্টফোনগুলো এখন বিভিন্ন ধরনের অ্যাপে ঠাসা থাকে। যেমন পরিবহন অ্যাপের মধ্যে ‘পাঠাও’ অন্যতম। এ রকম আরো কিছু অ্যাপ আছে, যা খুবই জরুরি। আর সেইসব অ্যাপের কথা জানাচ্ছেন হাস্যরস প্রতিবেদক।

* চুলকাও : হঠাৎ দেখা যায়, মানুষের শরীরের এমন জায়গায় চুলকাচ্ছে, যেখানে হাত দিয়ে নাগাল পাওয়া যাচ্ছে না। তখন বড্ড অস্বস্তি লাগে। এ অবস্থার জন্যই প্রয়োজন ‘চুলকাও’ অ্যাপ। এই অ্যাপ চালু করে চুলকানির স্থানের সামনে নিলেই চুলকানি বন্ধ হয়ে যাবে।

* জাগাও : কিছু মানুষ যেমন নিদ্রাহীনতায় ভোগেন, কিছু মানুষ তেমনই ঘুমের পাগল। এরা ঘুমালে আর জাগতে চায় না। সকালে এসব ঘুমকাতুরে মানুষকে জাগিয়ে দিতে চাই ‘জাগাও’ নামক অ্যাপ।

* খোঁজাও : আমরা অনেক সময় কোন জিনিস কোথায় রেখেছি, এটা ভুলে যাই। তখন হন্তদন্ত হয়ে প্রয়োজনীয় জিনিস খুঁজতে থাকি। আমাদের যাতে পেরেশান হতে না হয়, সে জন্য প্রয়োজন বিশেষ অ্যাপ ‘খোঁজাও’। এটি চালু করলে কোন জিনিস কোথায় আছে, তা মুহূর্তেই বলে দেবে।

* ওঠাও-নামাও : আমরা প্রায়ই বাসা বদল করি। যাঁরা বাসার ওপরের তলাগুলোতে (দ্বিতীয়, তৃতীয়...) থাকেন, তাঁদের জন্য বাসার জিনিসপত্র ওঠানো আর নামানো বড্ড কষ্ট। এ সময়ে সাহায্যের জন্য প্রয়োজন ‘ওঠাও-নামাও’ অ্যাপ। এটা দিয়ে জিনিসপত্র ওঠাতে ও নামাতে সাহায্যকারী ডেকে আনা যাবে।

* বুঝাও : আপনার স্ত্রী কেনাকাটা করতে যাবে। আপনার পকেটে টাকা নেই, এটা সে বুঝতেই চাইছে না। কিংবা আপনি জ্যামের কারণে আসতে দেরি হয়েছে, এটা আপনার প্রেমিকা বুঝতে চাইছে না। এ রকম কঠিন পরিস্থিতি সামাল দিতে চাই ‘বুঝাও’ অ্যাপ। এই অ্যাপ দিয়ে এমন ব্যক্তিকে ডেকে আনা যাবে, যিনি এসে আপনার স্ত্রী বা প্রেমিকাকে বুঝাবেন।

* ঘুমপাড়াও : আজকাল অসংখ্য মানুষ নিদ্রাহীনতায় ভোগে। রাতে বিছানায় গড়াগড়ি খায়, কিন্তু ঘুম আসে না। তা ছাড়া শিশুরা অনেক সময় রাতে ঘুমাতে চায় না। তাই এসব শিশু আর এই নিদ্রাহীন মানুষের জন্য কার্যকরী অ্যাপ ‘ঘুমপাড়াও’।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement