Beta

রম্য

ফটোশপে উজ্জ্বল ভবিষ্যৎ

১১ নভেম্বর ২০১৮, ১৩:৪০

মেহেদী হাসান গালিব

সম্প্রতি বিভিন্ন বিখ্যাত ব্যক্তির ছবি ফটোশপের মাধ্যমে হাস্য-ব্যঙ্গাত্মক করে প্রকাশ করা হয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। আর এসব ছবির প্রকাশকারীরা রাতারাতি বনে যান ফেসবুক সেলিব্রেটি। তাদের প্রোফাইল পিকচারের কমেন্ট বক্স ভরে যায় 'অ্যাড মি, আই অ্যাম ব্লকড’। ফেসবুকে সেলিব্রেটি হওয়ার পাশাপাশি ফটোশপে আমাদের দেশের তরুণদের জন্য রয়েছে উজ্জ্বল এক ভবিষ্যৎ। তাদের ভবিষ্যতের কিছু রূপ নিচে তুলে ধরা হলো :

১.  একটা সময় মেয়েদের ধারণা ছিল যে ডিএসএলআর হলেই বুঝি ভালো ছবি তোলা যায় এবং সেই ছবি ফেসবুকে আপলোড দিলে লাইক-কমেন্টের বন্যা বয়ে যায়।  কিন্তু এখন সময় পাল্টেছে।  এখন ডিএসএলআরের পাশাপাশি প্রয়োজন ফটোশপের ভেলকি, নইলে লাভ রিঅ্যাক্ট তো দূরে থাক, কেউ লাইকই দেয় না। তাই বন্ধু হিসেবে মেয়েদের চাহিদার শীর্ষে অবস্থান করছে ফটোশপে দক্ষ কোনো যুবক।

২. ফটোশপে দক্ষ কোনো যুবক চাইলেই একটি ফটোশপ ট্রেনিং সেন্টার খুলে ফেলতে পারেন, যার মাধ্যমে অনেকেই ফটোশপে ছবি এডিট করা শিখতে পারবেন এবং নিজের পায়ে নিজে দাঁড়াতে পারবেন, অর্থাৎ নিজের ছবি নিজেই এডিট করতে পারবেন আর কী।

৩. যাদের হাতে ট্রেনিং করার মতো পর্যাপ্ত সময় নেই, তাদের জন্য নির্দিষ্ট পরিমাণ অর্থের বিনিময়ে ছবি এডিট করার ব্যবস্থা করা যেতে পারে।

৪. ফটোশপের মাধ্যমে বিখ্যাত ব্যক্তিবর্গের এডিট করা ব্যঙ্গাত্মক ছবি বেশ জনপ্রিয়। তাই বেশ কিছু ছবি এডিট করে ফুটপাতে বসে বিক্রি করলে খুব সহজেই একজন বেকার যুবক স্বাবলম্বী হতে পারবেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement