Beta

রম্য

দশ বছরের চ্যালেঞ্জে জোড়া ছবি!

২০ জানুয়ারি ২০১৯, ১৭:৪২

মো. আতিক উজ জামান

আজকাল ফেসবুকে নতুন এক ধরনের পোস্ট লক্ষ করা যাচ্ছে। অনেকেই তার ১০ বছর আগের ছবি এবং বর্তমান ছবি সংযুক্ত করে আপলোড করছেন। এই আইডিয়াকে কাজে লাগিয়ে আরো কী কী স্ট্যাটাস শেয়ার করা যায় তা নিয়ে আজ ফেসবুকে আলোচনা করেছেন বিশিষ্ট চিন্তাবিদ ও ফেসবুক আলোচক ফেসুদা।

গার্লফ্রেন্ডের ছবি

১০ বছর আগের গার্লফ্রেন্ডের ছবি এবং বর্তমান গার্লফ্রেন্ডের ছবি একসঙ্গে আপলোড দিতে পারেন। জানি, ভাবছেন বিষয়টি প্রচণ্ড ঝুঁকিপূর্ণ। কেননা স্বাভাবিকভাবেই ছবি দুটো ভিন্ন। তবে আপনাকে ভাইরাল করতে হলে এ রকম রিস্ক তো কিছুই না। আর সম্ভব হলে ১০ বছরে ১০জন প্রেমিকার ছবি যদি সিরিয়ালি সংযুক্ত করে আপলোড দিতে পারেন। তাহলে তো আপনি আলোচনার শীর্ষে। দেখা যাবে,আপনাকে নিয়েই রচিত হয়েছে নতুন অপরাধী গান।

তবে হতে পারে এ রকম স্ট্যাটাস দেখে সরকার বায়োমেট্রিক মোবাইল ফোনের মতো প্রেম করতে বায়োমেট্রিক রেজিস্ট্রেশন পদ্ধতি আবিষ্কার করেছেন।

বাড়ির ছবি

রাজনৈতিক নেতারা তাদের ১০ বছর আগের বাড়ির ছবি এবং বর্তমান ছবি দিয়ে তাদের রাজনৈতিক সততা প্রকাশ করতে পারেন। আর অসৎ নেতাদের ক্ষেত্রে ছবি আপলোড করে দিতে পারেন এলাকার সচেতন জনতারা।

রেজাল্টের ছবি

১০ বছর আগের পরীক্ষার ফলাফল এবং বর্তমান ফলাফলের ছবি আপলোড করতে পারেন। তবে এতে সমস্যা একটাই। হয়তো এই  স্ট্যাটাস ফেবুতে দেওয়ার পর অনেকেই ছোট ভাইকে আর ফ্রি ফ্রি যখন তখন মোটিভেশনাল স্পিচ দেওয়ার সুযোগ পাবে না।

ফেসবুক মেসেজের ছবি

১০ বছর আগে আপনার ফেবুতে দেওয়া লাইক চাই, কমেন্ট চাই ওয়ালা পোস্ট এবং বর্তমানে দেওয়া পোস্টের তুলনা করে ছবি আপলোড দেওয়া যেতেই পারে।

নদীর ছবি

বর্ষাকালে নৌকা ভ্রমণের মজাই আলাদা। আর যদি হয় সেটা নিজ শহরের অলিতে গলিতে। ১০ বছর আগে গ্রামের বাড়িতে নৌকা ভ্রমণের ছবি আর বর্তমান সময়ের অলিতে গলিতে নৌকা ভ্রমণের ছবি আপলোড করা যেতেই পারে। একই ভাবে ১০ বছর আগের বুড়িগঙ্গার পানি আর এখনকার পানির রঙের মধ্যেও যে অসম্ভব পরিবর্তন সেটিও আপলোড করা যেতে পারে।

আর এ রকম আলতু ফালতু পোস্ট পড়ে কেউ যদি কমেন্ট করেই বসে, ‘এসব পোস্ট দিয়েছেন কেন?’

আপনি সরাসরি উত্তর লিখে দিবেন,

‘ভাল্লাগে, খুশিতে, ঠেলায়, ঘুরতে।"

Advertisement