অন্তত একটি জয় নিয়ে বাড়ি ফিরতে চায় শ্রীলঙ্কা

Looks like you've blocked notifications!
শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। ছবি : বিসিবি

এবারের বাংলাদেশ সফরটা মোটেও সুখকর হয়নি শ্রীলঙ্কার। একাদিক অভিজ্ঞ ক্রিকেটার দলে নেই। এরপর সিরিজ শুরুর আগে হানা দিয়ে করোনাভাইরাস। আর সিরিজে দুই ম্যাচ খেলে এখনো জয়ের দেখা মেলেনি।

আগামীকাল শুক্রবার তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হবে সফরকারীরা। দেশে ফেরার আগে শেষ ম্যাচে জয়ের স্বপ্ন দেখছে তাঁরা। একটি জয় নিয়ে বাড়ি ফিরতে চায় শ্রীলঙ্কা।

আজ বৃহস্পতিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন শ্রীলঙ্কার কোচ মিকি আর্থার। তিনি বলেন, ‘২০২৩ সালে বিশ্বকাপ খেলার জন্য এই ম্যাচগুলোতে জয় পাওয়া খুব গুরুত্বপূর্ণ। প্রতি ওয়ানডেতে ১০ পয়েন্টের অনেক মূল্য রয়েছে। তাই আগামীকাল আমরা লড়াই করতে চাই। একটি জয় নিয়ে আমরা বাড়ি ফিরতে চাই।’

বাংলাদেশের বিপক্ষে এই সিরিজটা যে কঠিন হবে সেটাই আগেই বুঝতে পেরেছে শ্রীলঙ্কা। কারণ এবার বাংলাদেশ সফরে লঙ্কানরা তরুণদের নিয়ে এসেছে। দলটির নেতৃত্বেও এসেছে পরিবর্তন। অধিনায়ক দিমুথ করুণারত্নের পরিবর্তে এবার নেতৃত্ব দিচ্ছেন কুশল পেরেরা। দলে নতুনের ছড়াছড়ি। পূর্ণ শক্তির বাংলাদেশ দলের বিপক্ষে লড়াই করতে হচ্ছে তাদের।

এ ব্যাপারে লঙ্কান কোচ বলেন, ‘সাকিব, তামিম ও মুশফিক ২০০-এরও বেশি ম্যাচ খেলেছে। মাহমুদউল্লাহও ২০০ ম্যাচের কাছাকাছি। মুস্তাফিজ ও মিরাজদের নিয়ে শক্তিশালী বোলিং বিভাগ। বাংলাদেশে এমন কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে এমনটা আগেই ধরে নিয়ে ছিলাম। হয়েছেও তাই। তবে এই দল নিয়ে আমরা আশাবাদী। দলের সবাই এখনো জ্বলে উঠতে পারেনি। কাল তাদের কাছে ভালো পারফরম্যান্সের আশা করছি।’

প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। একই সঙ্গে আইসিসি বিশ্বকাপ সুপার লিগে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে গেছে। ফুরফুরে মেজাজে থাকা বাংলাদেশের লক্ষ্য এবার সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করা। সেই লক্ষ্যে আগামীকাল শুক্রবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টায়।