অবশেষে জয়ের হাসি ক্যারিবীয়দের

Looks like you've blocked notifications!
ওয়েস্ট ইন্ডিজ ও নিউজ্যান্ডের ম্যাচ। ছবি : সংগৃহীত

অবশেষে জয়ের হাসি হাসল ওয়েস্ট ইন্ডিজ। টানা তিনটি ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর শেষ পর্যন্ত ওয়ানডে ম্যাচে জয়ের দেখা পেয়েছে ক্যারিবীয় দলটি। টানা নয় ম্যাচ পর এই সাফল্য পায় তারা।

আজ বৃহস্পতিবার ব্রিজটাউনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডেতে এই জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।  লো-স্কোরিং ম্যাচে ক্যারিবীয়রা জিতেছে আট উইকেটে। দীর্ঘ আট বছর পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচ জিতেছে তারা।

ম্যাচে টস হেরে প্রথম ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তারা ৪৫.২ ওভারে ১৯০ রান করে। মার্টিন গাফটিল ২৪, ফিন অ্যালেন ২৫, কেন উইলিয়ামসন ৩৪, টম লাথাম ১২, ডারিল মিচেল ২০, মাইকেল ব্রেসওয়েল ৩১, মিচেল স্যান্টনার ২৫ ও টিম সাউদি ১২ রান করেন।

ক্যারিবীয় বোলার আকিল হোসেন ২৮ রানে তিন উইকেট নেন। আলজারি জোসেফ নেন ৩৬ রানে তিনটি এবং  জেসন হোল্ডার ৩৯ রানে দুই উইকেট নেন। একটি করে উইকেট পান কেভিন সিনক্লেয়ার ও ইয়ানিক ক্যারিয়া।

জবাবে ওয়েস্ট ইন্ডিজ সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে। ৩৯ ওভারে ১৯৩ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে তারা। শামারহ ব্রুকস ৯১ বলে ৭৯ রান করে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। নয়টি চার ও একটি ছক্কায় ইনিংসটি সাজান। শাই হোপ ২৬, নিকোলাস পুনার ২৮, জার্মাইন ব্ল্যাকউড ১২ রান করেন। বোল্ট ও সাউদি দুটি করে উইকেট নেন। একটি উইকেট নেন স্যান্টনার। ম্যাচসেরা হয়েছেন ব্রুকস।

শেষবার কিউইদের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে ম্যাচ জিতেছিল ২০১৪ সালে। দীর্ঘদিন পর তাদের বিপক্ষে জয়ের দেখা পায় তারা।

অবশ্য ওয়ানডেতে সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের পারফরম্যান্স খুব একটা ভালো নয়। পাকিস্তান, বাংলাদেশ ও ভারতের কাছে তিনটি করে ম্যাচ হারে ওয়েস্ট ইন্ডিজ।