অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন ডি ভিলিয়ার্স

Looks like you've blocked notifications!
এবি ডি ভিলিয়ার্স। ছবি : সংগৃহীত

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছিলেন এবি ডি ভিলিয়ার্স। অবসর ভেঙে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন এই প্রোটিয়া তারকা, তা নিয়ে এখন জোর আলোচনা চলছে।

অবশ্য ২০১৯ সালে ইংল্যান্ড বিশ্বকাপের আগে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চেয়েছিলেন ডি ভিলিয়ার্স। তখনকার ম্যানেজমেন্ট ডি ভিলিয়ার্সের ফেরার ব্যাপারে তেমন সায় দেয়নি।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডে এখন পালাবদল হয়েছে। নতুন কোচ মার্ক বাউচার এই তারকাকে নাকি ফেরাতে চাইছেন। কারোনার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে না গেলে গত বছর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়া বিশ্বকাপ খেলতে দেখা যেত ডি ভিলিয়ার্সকে।

ইন্ডিয়া টুডের খবরে জানা গেছে, কদিন বাদে ইংল্যান্ড ক্রিকেট দল যাচ্ছে দক্ষিণ আফ্রিকা সফরে। এই সিরিজের আগে মার্ক বাউচার ইঙ্গিত দিলেন এবি ডি ভিলিয়ার্সকে ফেরানো হতে পারে জাতীয় দলে। এ ব্যাপারে মার্ক বাউচার বলেন, ‘করোনার আগেই ডি ভিলিয়ার্সের ফেরা নিশ্চিত ছিল। যখনই সে ভালো খেলে, তখনই তাকে নিয়ে আলোচনা হয়। আইপিএলে খেলার সময় অবশ্য আমাদের মধ্যে আলোচনা হয়নি। আইপিএলেও দারুণ খেলেছে সে।’

পরিবারের সঙ্গে থাকতে ২০১৮ সালের মে মাসে জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন ডি ভিলিয়ার্স। গত সপ্তাহে বাবা হয়েছেন এই তারকা। আপাতত তিন-চার মাস পরিবারের সঙ্গেই থাকবেন তিনি।

২০২১ সালে আইপিএল পারফরম্যান্সের ওপর নির্ভর করছে ডি ভিলিয়ার্সের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সম্ভাবনা।