অবিশ্বাস্য জয় জাদেজার কাছে ‘সিম্পল’

Looks like you've blocked notifications!
চেন্নাই সুপার কিংস তারকা রবীন্দ্র জাদেজা। ছবি : সংগৃহীত

পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে একটা সময় জয়ের কাছেই ছিল কলকাতা নাইট রাইডার্স। সেখান থেকে ম্যাচের চিত্র পাল্টে দিলেন রবীন্দ্র জাদেজা। দুই ছক্কায় দলকে অবিশ্বাস্য জয় উপহার দিয়েছেন তিনি। কিন্তু কঠিন সময়ে ঘুরে দাঁড়িয়ে এমন জয় নাকি ‘সিম্পল’ (সাধারণ) ব্যাপার এই ভারতীয় তারকার কাছে।

ম্যাচটিতে শেষ ছয় বলে দরকার ছিল ১০ রান। কলকাতার কমলেশ নাগরকোটির প্রথম চার বলে মাত্র তিন রান নেন চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যানরা। এতে ম্যাচ অনেকটাই হাতের বাইরে চলে যাওয়ার উপক্রম। কিন্তু শেষ পর্যন্ত কোনো অঘটন হতে দেননি চেন্নাইয়ের জাদেজা। ওভারের পঞ্চম বল ডিপ মিড উইকেট দিয়ে বল বাউন্ডারির বাইরে পাঠান জাদেজা। শেষ বলেও বাউন্ডারি হাঁকিয়ে চেন্নাইকে অবিশ্বাস্য তুলে নেন জাদেজা। আইপিএলে শেষ বল ছক্কা মেরে ম্যাচ জেতানোর দশম ঘটনা এটি। যার চারটিই হয়েছে কলকাতার বিপক্ষে।

ম্যাচ শেষে জাদেজা বলেন, ‘নেটে খুব ভালো ব্যাটিং করছিলাম আমি, ম্যাচেও সেটাই ধরে রাখতে চেষ্টা করেছি। শেষ ২ ওভারে আসলে ভাবাভাবির খুব বেশি কিছু থাকে না। স্রেফ বল দেখে শট খেলার ব্যাপার। আমি চেষ্টা করছিলাম, শরীরের শেইপ ঠিক রেখে নিজের শক্তির জায়গায় আস্থা রাখতে। কারণ আমি জানতাম, আমার নাগালে বল দিলে ছক্কা মারতে পারবই। ব্যাপারটি খুবই সিম্পল।’

ম্যাচটিতে কলকাতা নাইট রাইডার্সকে ৬ উইকেটে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭২ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। জবাব দিতে নেমে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চেন্নাই সুপার কিংস।