অভিষেকে দুর্দান্ত নাঈমের র‍্যাঙ্কিংয়েও উন্নতি

Looks like you've blocked notifications!

ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজ দিয়েই আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন বাংলাদেশের বাঁহাতি ওপেনার মোহাম্মদ নাঈম। এই সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে সবার নজর কাড়েন তিনি। ৩ ম্যাচে ১৪৩ রান করেন তিনি। যাতে একটি হাফসেঞ্চুরি রয়েছে।

নাগপুরে ব্যাট হাতে দারুণ ছিলেন নাঈম। ১০টি চার ও দুটি ছক্কায় ৪৮ বলে ৮১ রানেও দলের হার এড়াতে পারেননি। তাঁর ব্যাটিং দৃঢ়তায় জয়ের পথে ছিল বাংলাদেশ। কিন্তু নিচের দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের।

অভিষেক সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দারুণ উন্নতি হয়েছে তাঁর। ৩৮তম স্থানে জায়গা করে নিয়েছেন নাঈম। তাঁর রেটিং এখন ৪৯৮। টি-টোয়েন্টির ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে নাঈমের আগে আছেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ৫৩৫ রেটিং নিয়ে ২৯তম স্থানে আছেন তিনি।

আর সেরা পঞ্চাশে আছেন লিটন দাস। ৪৯১ রেটিং নিয়ে ৪১তম স্থানে তিনি। এ ছাড়া সৌম্য সরকার ৫১ মুশফিকুর রহিম ৫২, সাব্বির রহমান ৫৩ ও তামিম ইকবাল ৬৪তম স্থানে রয়েছেন।

গতকাল রোববার সিরিজের শেষ ম্যাচে ভারতের কাছে ৩০ রানে হেরেছে বাংলাদেশ। ভারতের করা ১৭৪ রানের জবাবে বাংলাদেশের ইনিংস থামে ১৪৪ রানে। বাংলাদেশি তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম ৮১ রানের চমৎকার একটি ইনিংস খেলেও দলের হার এড়াতে পারেননি। অন্যরা ছিলেন আসা-যাওয়ায়।

এই হারে সিরিজও হেরেছে বাংলাদেশ, ২-১ ব্যবধানে। অবশ্য সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের সাত উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। শেষ দুই মাচে হেরে সিরিজ হাতছাড়া করে লাল-সবুজের দল।