অস্ট্রেলিয়া সিরিজ থেকে বাদ পড়েছেন শামি

Looks like you've blocked notifications!
ভারতীয় পেসার মোহাম্মদ শামি। ছবি : সংগৃহীত

আসন্ন ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন মোহাম্মদ শামি। ক্রিকবাজের খবরে জানা গেছে, করোনায় আক্রান্ত হয়েছেন এই অভিজ্ঞ পেসার। তাঁর বদলি কে হতে পারেন, তা এখনো ঘোষণা করেনি বিসিসিআই।

অসিদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ভেন্যু মোহালি। ম্যাচটি হবে ২০ সেপ্টেম্বর। গতকাল শনিবার ভারতীয় দল মোহালি পৌঁছাছে।

এখনো নাম ঘোষণা না করা হলেও উমেশ যাদব হতে পারেন শামির বদলি। উমেশ সম্প্রতি মিডলসেক্সের হয়ে কাউন্টিতে খেলেছেন।  

এদিকে সিরিজে দ্বিতীয় ম্যাচ ২৩ সেপ্টেম্বর নাগপুরে এবং ২৫ সেপ্টেম্বর হায়দরাবাদে  অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবেন রোহিত-কোহলিরা।

এর পরই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সে ম্যাচে শামি খেলবেন কি না তা এখনো নিশ্চিত নয়।  প্রোটিয়ার বিপক্ষে সিরিজের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ যথাক্রমে ২৮ সেপ্টেম্বর তিরুবনন্তপুরমে, ২ অক্টোবর গুয়াহাটি এবং ৪ অক্টোবর ইন্দোরে হবে।

এটি শামির জন্য একটি অপ্রত্যাশিত ধাক্কা। এক বছর পর টি-টোয়েন্টি দলে ফেরেন তিনি। শেষবার ২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে এই ফরম্যাটে খেলেছিলেন তিনি।

অস্ট্রেলিয়া সিরিজের ভারতীয় দল : রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহঅধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষাল প্যাটেল, দীপক চাহার ও জাসপ্রিত বুমরাহ।