অস্ট্রেলিয়ান ওপেনের মুকুট ধরে রাখলেন জকোভিচ

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ান নোভাক জকোভিচ। ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ান ওপেনে ছন্দ ধরে রেখেছেন টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা নোভাক জকোভিচ। এবারের আসরেও মুকুট ধরে রাখলেন তিনি। দানিল মেদভেদেভকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ান হয়েছেন জকোভিচ। জিতেছেন নতুন বছরে নিজের প্রথম গ্র্যান্ড স্ল্যাম।

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় আজ রোববার পুরুষ এককের ফাইনালে ন্যূনতম প্রতিরোধও গড়তে পারেননি মেদভেদেভ। প্রথম সেট থেকে আধিপত্য ধরে রাখেন জকোভিচ। মোট তিন সেটের লড়াইয়ের ৭-৫, ৬-২ ও ৬-২ গেমে জিতেছেন সার্বিয়ান এই টেনিস তারকা।

প্রতিযোগিতায় এই নিয়ে টানা তৃতীয় ও নিজের নবম শিরোপা জিতলেন জকোভিচ। আর সব মিলিয়ে এটি তাঁর ১৮তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। জকোভিচের আগে ছেলেদের এককে এর চেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন কেবল রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। দুজনেই জিতেছেন সমান ২০টি করে।  

এর আগে গতকাল শনিবার অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের এককের রানি হন জাপানের নাওমি ওসাকা।  নারী এককের ফাইনালে ২২তম বাছাই জেনিফার ব্র্যাডিকে ৬-৪ ও ৬-৩ গেমে হারান তৃতীয় বাছাই ওসাকা। জিতে নেন ক্যারিয়ারের চতুর্থ গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। এ ছাড়া অস্ট্রেলিয়ান ওপেনে এটি তাঁর দ্বিতীয় শিরোপা।