অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন সেরেনা

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন সুইস তারকা রজার ফেদেরার ও যুক্তরাষ্ট্রের তারকা সেরেনা উইলিয়ামস। ছবি : সংগৃহীত

আগামী ৮ ফেব্রুয়ারি মাঠে গড়াচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। চোটের কারণে চলতি বছরের প্রায় অর্ধেকটা সময় কোর্টের বাইরে থাকা সুইস তারকা রজার ফেদেরারের এই আসরে খেলা নিয়ে শঙ্কা ছিল। শেষ পর্যন্ত বছরের প্রথম গ্র্যান্ড স্লামে খেলবেন বলে নিশ্চিত করেছেন তিনি।

ফক্স স্পোর্টসের খবরে জানা গেছে, অস্ট্রেলিয়ান ওপেনকে সামনে রেখে দুবাইয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন ফেদেরার। যুক্তরাষ্ট্রের তারকা সেরেনা উইলিয়ামসও এই আসরে খেলতে প্রস্তুতি শুরু করেছেন।

এদিকে আসরের মূল লড়াইয়ের আগে কাতারের দোহায় আগামী ১০ থেকে ১৩ জানুয়ারি পুরুষদের কোয়ালিফাই রাউন্ড হবে। এক বিবৃতিতে এটিপি জানিয়েছে, ‘অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষদের কোয়ালিফাই রাউন্ড ১০-১৩ জানুয়ারি দোহায় অনুষ্ঠিত হবে। এরপর ১৫ থেকে ৩১ জানুয়ারির মধ্যে সব খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা মেলবোর্নে পৌঁছাতে পারবেন এবং করোনার নিয়মনীতি মেনে চলবেন।’

অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ আশা করছে, বছরের প্রথম গ্র্যান্ড স্লাম দেখতে গ্যালারিতে থাকবেন ২৫ থেকে ৩০ শতাংশ দর্শক। ক্রিকেট মাঠেও দর্শক ফিরিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ফলে, টেনিসপ্রেমীদেরও গ্যালারিতে বসে খেলা দেখার সুযোগ দেওয়ার কথা ভাবছে তারা।