অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাদালের বিদায়

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাদালের বিদায়। ছবি : সংগৃহীত

প্রথম রাউন্ডগুলো সরাসরি জিতে নেন রাফায়েল নাদাল। জয়ের সম্ভাবনাও জাগিয়ে তোলেন। কিন্তু ওই ছন্দ ধরে রাখতে পারলেন না শেষ পর্যন্ত। শ্বাসরুদ্ধকর লড়াইয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে নাদালকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনাল নিশ্চিত করলেন স্টেফানোস সিৎসিপাস।

জয়ে শুরু করা নাদালের যাত্রা শেষ হলো শেষ আটেই। হার নিয়ে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন র‌্যাঙ্কিংয়ের দুই নম্বর তারকা। রেকর্ড ২১তম গ্র্যান্ড স্ল্যাম জেতার অপেক্ষা আরো বাড়ল নাদালের।

গতকাল বুধবার মেলবোর্নে প্রথম দুই সেটে খুব সহজে জয় তুলে নেন নাদাল। এরপরই ম্যাচের চিত্র পাল্টে দেন সিৎসিপাস। দুজনে মিলে লড়াই করেন চার ঘণ্টা পাঁচ মিনিট। শেষ পর্যন্ত এই ম্যারাথন লড়াইয়ে শেষ হাসি হাসেন সিৎসিপাস। বিদায় নিতে হয় নাদালকে।

নাদালকে হারিয়ে সেমিতে সিৎসিপাস। ছবি : সংগৃহীত

লম্বা এই লড়াইয়ে ৩-৬, ২-৬, ৭-৬ (৭-৪), ৬-৪, ৭-৫ গেমে জিতে সেমিফাইনালের টিকেট নিশ্চিত করেন ২০১৯ এটিপি ট্যুর ফাইনালসের চ্যাম্পিয়ন সিৎসিপাস। শেষ চারের লড়াইয়ে আগামীকাল শুক্রবার রাশিয়ার দানিল মেদভেদেভের মুখোমুখি হবেন সিৎসিপাস।

এদিকে অস্ট্রেলিয়ান ওপেনের নারীদের এককেও অঘটন ঘটেছে। আসর থেকে ছিটকে গেলেন বিশ্বের এক নম্বর তারকা অ্যাশলে বার্টি। তিনি হেরে গেছেন ২৫ নম্বর বাছাই ক্যারোলিনা মুচোভার কাছে। বার্টি হেরেছেন ৬-১, ৩-৬, ২-৬ সেটে।

গতকাল অনুষ্ঠিত ম্যাচের প্রথম সেটে বার্টির কাছে হেরে যাওয়ার পর খেলা চলাকলীন মুচোভার শুশ্রূষার জন্য সময় নেওয়া নিয়ে শুরু হয় বিতর্ক। ফিজিওকে ডেকে মাথার ও ঘাড়ের শুশ্রূষা করান তিনি। প্রায় ৯ মিনিট সাজঘরে ছিলেন চেক প্রজাতন্ত্রের এই টেনিস খেলোয়াড়। কোর্টে ফিরে অন্য চেহারায় দেখা যায় মুচোভাকে। দ্বিতীয় সেটে সাতটি গেমের মধ্যে ছয়টি গেম জিতে নেন তিনি। তৃতীয় সেটেও সহজেই বিশ্বের এক নম্বর তারকাকে হারিয়ে দেন মুচোভা।

শেষ দুটি সেটে ৩১ বার আনফোর্সড এরর করে বসেন বার্টি। ম্যাচের পর মুচোভাকে শুশ্রূষার জন্য সময় নেওয়ার ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি জানান তাঁর মাথা ঘুরতে থাকায় তিনি সময় নেন।