অ্যাথলেটিকোয় অভিষেকে আলো ছড়ালেন সুয়ারেজ

Looks like you've blocked notifications!
অ্যাথলেটিকো মাদ্রিদে অভিষেক ম্যাচেই আলো ছড়ালেন লুইস সুয়ারেজ। ছবি : সংগৃহীত

গত ছয় মৌসুম বার্সেলোনায় অসাধারণ সময় পার করেছেন লুইস সুয়ারেজ। মেসি-সুয়ারেজে ভর করে অনেক সাফল্য পায় কাতালান ক্লাবটি। তবুও নতুন কোচ রোনাল্ড কোম্যানের মন ভরাতে পারেননি সংয়ারেজ। কোম্যান বার্সায় আসায় বিদায়ঘণ্টা বাজে সুয়ারেজের। তাই বার্সা ছেড়ে অ্যাথলেটিকো মাদ্রিদে পাড়ি জমিয়েছেন সুয়ারেজ।

গতকাল রোববার অ্যাথলেটিকোয় নতুন অধ্যায় শুরু করলেন সুয়ারেজ। লাল জার্সিতে অভিষেক ম্যাচেই আলো ছড়িয়েছেন তিনি। উরুগুয়ের স্ট্রাইকারের জোড়া গোলে গ্রানাদাকে ৬-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। নিজে জোড়া গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে আরেকটি করান সুয়ারেজ।

গতকাল ম্যাচের ৭১তম মিনিটে বদলি হিসেবে সুয়ারেজকে মাঠে নামান কোচ দিয়েগো সিমেওনে। মাঠে নামার এক মিনিটের মধ্যে মার্কোস ইয়োরেন্তেকে দিয়ে গোল করান সুয়ারেজ। এরপর নিজে খোলেন গোলের খাতা।

৮৫ মিনিটে অ্যাথলেটিকোর হয়ে প্রথম গোল করেন সুয়ারেজ। ডান দিক থেকে স্প্যানিশ মিডফিল্ডার ইয়োরেন্তের বাড়ানো বল ধরে হেডে জাল খুঁজে নেন উরুগুয়ে স্ট্রাইকার।

আট মিনিট পর আবারও সুয়ারেজের গোল উৎসব। এই গোলেও অবদান ছিল ইয়োরেন্তের। তাঁর বাড়ানো বল ধরে প্রথম শটেই ঠিকানা খুঁজে নেন বার্সা থেকে অ্যাথলেটিকোয় নাম লেখানো সুয়ারেজ। বাকি তিন গোল করেছেন দিয়েগো কস্তা, অ্যাঞ্জেল কোররেয়া ও জোয়াও ফেলিক্স।

নেদারল্যান্ডস কোচ রোনাল্ড কোম্যান বার্সেলোনায় পা রাখার পর লুইস সুয়ারেজের ভবিষ্যৎ অনেকটা অনিশ্চিত হয়ে পড়ে। দায়িত্ব নিয়ে কোম্যান জানিয়ে দেন, তাঁর পরিকল্পনায় নেই সুয়ারেজ। তাই নতুন মৌসুমের আগে বিনামূল্যে ছাড়পত্রের ধারা অনুযায়ী (ফ্রি রিলিজ ক্লজ) সুয়ারেজকে বিক্রি করে দিল বার্সা। এখন প্রতিবছর বার্সেলোনার অর্ধেক বেতন পাবেন সুয়ারেজ। এত দিন বার্সায় ৩০ মিলিয়ন ইউরো করে পেতেন তিনি। এখন অ্যাথলেটিকোতে পাবেন ১৫ মিলিয়ন ইউরো।

২০১৪ সালে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেন সুয়ারেজ। কাতালান ক্লাবটির হয়ে ২৮৩ ম্যাচ খেলে ১৯৮ গোল করেছেন তিনি। চারটি লা লিগা ও একটি চ্যাম্পিয়নস লিগসহ বার্সার হয়ে ছয় মৌসুমে জিতেছেন ১৩টি শিরোপা। ২০১৯-২০ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২১ গোল করেছেন তিনি। গোল করেছেন চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালেও।