আইপিএলের নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় সাকিব

Looks like you've blocked notifications!
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

আইসিসির নিষেধাজ্ঞা শেষে কদিন আগেই ক্রিকেটে ফিরেছেন সাকিব আল হাসান। লম্বা বিরতির পর ফিরেও সাকিব দেখিয়েছেন অসাধারণ পারফরম্যান্স। তাইতো সাকিবকে নিয়ে আগ্রহ কমেনি বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। আসন্ন আইপিএলের নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় নাম উঠেছে বিশ্বসেরা অলরাউন্ডারের।

আইপিএলের ১৩তম আসরের রেশ না কাটতেই নতুন আসরের ডামাঢোল শুরু হয়ে গেছে। ইএসপিএনক্রিকইনফোর খবর অনুযায়ী, গত বৃহস্পতিবার শেষ হয়েছে ২০২১ আসরের জন্য নিবন্ধন। যেখানে মোট এক হাজার ৯৭ জন ক্রিকেটার নাম  লিখিয়েছেন। যার মধ্যে ৮১৪ জন ভারতীয় ক্রিকেটার, বাকি ২৮৩ জন বিদেশি। ওই তালিকায় সাকিবসহ বাংলাদেশের পাঁচ ক্রিকেটার নাম দিয়েছেন। কিন্তু বাকি চারজন কারা, সেটা জানা যায়নি।

নিবন্ধন হওয়া ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ক্যাটাগরির ভিত্তিমূল্য দুই কোটি রুপি। এই তালিকায় আছেন সাকিব, কেদার যাদব, হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মইন আলি, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড ও কলিন ইনগ্রাম।

আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে অনুষ্ঠিত হওয়ার কথা আইপিএলের ১৪তম আসরের নিলাম। ওই নিলামে নতুন ঠিকানা পাওয়ার অপেক্ষায় সাকিব।

এর আগে নিষেধাজ্ঞার কারণে গত আসরে খেলতে পারেননি সাকিব। ২০২০ সাল পর্যন্তই তাঁর সঙ্গে মেয়াদ ছিল সানরাইজার্স হায়দরাবাদে। তাই নিলাম থেকেই নতুন দল পেতে হবে দেশসেরা ক্রিকেটারকে।

দীর্ঘদিন ধরেই ভারতের টুর্নামেন্টটিতে খেলছেন সাকিব। এর মধ্যে সবচেয়ে বেশি খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে, ছয়টি আসর খেলেছেন দলটির হয়ে। সানরাইজার্সের হয়ে খেলেছেন দুই আসরে। আইপিএলে মোট ৬৩ ম্যাচ খেলে বল হাতে ৫৯ উইকেট নিয়েছেন সাকিব। আর ব্যাট হাতে করেছেন ৭৪৬ রান।