আইপিএলে খেলার অনুমতি পেলেন না মুস্তাফিজ

Looks like you've blocked notifications!
বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

গত মার্চেই আইপিএল খেলার প্রস্তাব পেয়েছিলেন মুস্তাফিজুর রহমান। সেবার করোনার কারণে রাজি হননি তিনি। ফের আইপিএলের প্রস্তাব পেয়েছেন বাঁহাতি পেসার। কিন্তু সামনে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর আছে বলে মুস্তাফিজকে ছাড়পত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষ থেকে প্রস্তাব পান মুস্তাফিজ। দুই দলেরই বদলি খেলোয়াড় দরকার ছিল। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনের এক প্রতিবেদন অনুযায়ী মুস্তাফিজের আইপিএল খেলা নিয়ে ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম বলেন, ‘আইপিএল থেকে প্রস্তাব এসেছিল আমাদের কাছে। তবে আমাদের যেহেতু জাতীয় দলের কমিটমেন্ট আছে, তাই ওকে এনওসি দেওয়া হয়নি। সে আমাদের গুরুত্বপূর্ণ ক্রিকেটার, এই সিরিজও আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

২০১৬ সালে প্রথমবার আইপিএল খেলেন মুস্তাফিজ। সেবার সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে বড় অবদান রাখেন তিনি। বল হাতে নিয়েছিলেন ১৭টি উইকেট। সেরা উদীয়মান ক্রিকেটারও হয়েছিলেন মুস্তাফিজ। কিন্তু পরের বছর কিছু করতে পারেননি মুস্তাফিজ। মাত্র এক ম্যাচ খেলে উইকেটশূন্য ছিলেন। শেষ ২০১৮ সালে মুম্বাইয়ের হয়েই সাত ম্যাচে ৭ উইকেট নেন তিনি।

করোনার কারণে ভারতে হচ্ছে না এবারের আইপিএল। সংযুক্ত আরব আমিরাতে হচ্ছে আইপিএলের ১৩তম আসর। আগামী ১৯ সেপ্টেম্বর মরুর বুকে শুরু হচ্ছে আইপিএলের এবারের আসর। টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ১০ নভেম্বর।