আইসিসির হল অব ফেমে জায়গা পাচ্ছেন যাঁরা

Looks like you've blocked notifications!

পাঁচটি আলাদা প্রজন্মের দুজন করে ১০ জন কিংবদন্তি ক্রিকেটার আইসিসির হল অব ফেমে জায়গা পাচ্ছেন।  বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে তাঁদের এই বিশেষ সম্মান জানাবে আইসিসি।

আগামীকাল রোববার আইসিসির হল অব ফেমে জায়গা পাওয়াদের নাম ঘোষণা করা হবে। সন্ধ্যা ৬টায় ফেসবুক, ইউটিউব, আইসিসি সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলোতে সরাসরি সম্প্রচার হবে এই অনুষ্ঠান। উপস্থাপনায় থাকবেন অ্যালান উইলকিনস।

পাঁচটি প্রজন্ম থেকে ছয় জন করে ক্রিকেটারকে বেছে নেবে আইসিসির হল অব ফেম নমিনেশন কমিটি। পরে হল অব ফেম ভোটিং অ্যাকাডেমির অনলাইন ভোটে ১০ জন ক্রিকেটারকে বেছে নেবে। ভোটিং অ্যাকাডেমিতে রয়েছেন আইসিসির হল অব ফেমার, আন্তর্জাতিক ক্রিকেটার্স অ্যাসেসিয়েশনের প্রতিনিধি, প্রখ্যাত সাংবাদিক ও আইসিসির সিনিয়র কর্তারা।

পাঁচটি আলাদা প্রজন্মের ১০ জন ক্রিকেটারকে যেভবে হল অব ফেমে অন্তর্ভূক্ত করা হবে। সেটি হলো, শুরুর দিকের ক্রিকেট যুগ (১৯১৮ সালের আগ পর্যন্ত), বিশ্বযুদ্ধের মাঝের যুগ (১৯১৮-১৯৪৫), বিশ্বযুদ্ধের পরের যুগ (১৯৪৬-১৯৭০), ওয়ানডে যুগ (১৯৭১-১৯৯৫), আধুনিক ক্রিকেট যুগ (১৯৯৬-২০১৬)।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে উল্লেখযোগ্য অবদান রাখা ১০ জন কিংবদন্তি যোগ দেবেন আইসিসির ৯৩ জন হল অব ফেমারদের সঙ্গে। ফলে হল অব ফেমারদের সংখ্যা সেঞ্চুরিতে পা দিবে। নতুনভাবে ১০ জন অর্ন্তভুক্ত হলে, সেটি ১০৩ জনে গিয়ে দাঁড়াবে।