‘আগামী মৌসুমে দুর্দান্ত খেলবে সাকিব’

Looks like you've blocked notifications!
সাকিব আল হাসানের সাফল্য নিয়ে আশাবাদী বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গো। ছবি : সংগৃহীত

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় গত বছর অক্টোবরে নিষিদ্ধ হয়েছিলেন সাকিব আল হাসান। আগামী ২৯ অক্টোবর তাঁর এক বছরের নিষেধাজ্ঞা শেষ হবে। আর বাকি আর এক সপ্তাহ। নিষেধাজ্ঞা কাটিয়ে তিনি কবে মাঠে ফিরবেন, তা নিয়ে চলছে ব্যাপক আলোচনা।

সাকিবের অপেক্ষায় আছেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তবে ফেরার পর মাঠে মানিয়ে নিতে কিছুটা সময় লাগবে বলে মনে করেন তিনি।

আজ বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রাসেল ডমিঙ্গো বলেন, ‘সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে, ফিটনেস নিয়ে অনেক পরিশ্রম করছে। তবে ফেরার পর মাঠে মানিয়ে নিতে তার কিছুটা সময় লাগবে। এক বছর ধরে কোনো ধরনের ক্রিকেট খেলেনি সে। সে বিশ্বসেরা অলরাউন্ডার, আশা করি বাংলাদেশের হয়ে আগামী মৌসুমে দুর্দান্ত খেলবে।’

জুয়াড়ির প্রস্তাব গোপন করার অভিযোগে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। পরে তা কমে এক বছর হয়। আগামী ২৯ অক্টোবর আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাবেন তিনি।

বাংলাদেশ দলের হয়ে ৫৬ টেস্ট, ২০৬ ওয়ানডে ও ৭৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সাকিব। বা-হাঁতি এই অলরাউন্ডার যথাক্রমে টেস্টে ৩৮৬২, ওয়ানডে ৬৩২৩ ও টি-টোয়েন্টিতে ১৫৬৭ রান করেছেন। ক্রিকেটের সব ফরম্যাটে মোট ১৪ সেঞ্চুরি এবং ৮০টি হাফসেঞ্চুরি করেছেন তিনি।

গত ইংল্যান্ড বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন সাকিব। আট ম্যাচে ৬০৬ রান করেছিলেন তিনি। আর বল হাতে ১১ উইকেট নিয়েছিলেন তিনি। বিশ্বকাপের মঞ্চে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে পাঁচ শতাধিক রান এবং ১০ উইকেট নেওয়া প্রথম ক্রিকেটার হন।