আফিফের জাতীয় দলে ফেরা নিয়ে যা বললেন সুজন

Looks like you've blocked notifications!
আফিফ হোসেন ধ্রুব। ছবি : আফিফের ফেসবুক ভেরিফায়েড পেজ

বাংলাদেশের ক্রিকেটে আফিফ হোসেন এসেছিলেন ধ্রুবতারার মশাল হয়ে। খুব একটা মন্দ খেলেন না তিনি। অবদান রেখেছেন বেশ কয়েকটি ম্যাচ জয়ে । এতে অবশ্য সন্তুষ্ট নন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। দ্বিতীয় মেয়াদে কোচ হয়ে আসার পর তিনি সাফ জানিয়ে দিয়েছেন, সবার পারফরম্যান্সের গ্রাফ বাড়াতে হবে। নাহলে জায়গা মিলবে না দলে। আফিফ হোসেনও সেই প্রক্রিয়ার অংশ হিসেবে বাদ পড়েছেন দল থেকে।

হাথুরুসিংহে বলেছিলেন, ‘চেহারা দেখে নয়, আফিফকে বাদ দেওয়া হয়েছে তার পারফরম্যান্সের কারণেই।’ সেই সঙ্গে বলেছিলেন, ‘আফিফের দুর্বলতাগুলো ধরিয়ে দেওয়া হয়েছে। তাকে পরামর্শ দেওয়া হয়েছে।’

কোচের পরামর্শ আর নিজেকে নিয়ে কাজ করে সফলতা পাচ্ছেন আফিফ। চলতি ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) যথেষ্ট দারুণ খেলছেন তিনি। গত ৪ মে করেছেন ‘লিস্ট এ’ ক্যারিয়ারের প্রথম শতক। ঢাকা আবাহনীর হয়ে প্রাইম ব্যাংকের বিপক্ষে খেলেছেন ১০১ বলে অপরাজিত ১১১ রানের অনবদ্য এক ইনিংস। আসরে এখন পর্যন্ত ১২ ম্যাচ খেলে ৫৫.৭৫ গড়ে করেছেন ৪৪৬ রান।

তার এমন ফিরে আসায় খুশি আবাহনীর কোচ ও বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজন। আফিফ প্রসঙ্গে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সুজন বলেন, ‘আামি আফিফকে সবসময়ই বাংলাদেশ টিমে দেখি। আফিফের যে ছোটখাটো ভুলগুলো আছে, সে কাজ করার করছে। সে এখনও অনেক তরুণ। বাংলাদেশকে অনেক কিছু দেওয়ার সামর্থ্য আছে তার। ওর মতো খেলোয়াড় সহজে পাওয়া সম্ভব নয়, যে কি না একা ম্যাচ ঘুরিয়ে দিতে পারে।’

সুজনের কথা সত্যি হলে এবং আফিফের উন্নতি অব্যাহত থাকলে ওয়ানডে বিশ্বকাপের আগে দলে ফিরে আসা খুব কঠিন হবে না তার জন্য। হাথুরুসিংহে তো পারফরমারদেরই দলে চান।