আফিফ-মালিকের ব্যাটে রান পাহাড়ে রাজশাহী

Looks like you've blocked notifications!

ব্যাট হাতে শুরুতেই ঝড় তোলেন তরুণ ওপেনার আফিফ হোসেন। শেষের দিকে দারুণ ফিনিশিং দেন শোয়েব মালিক ও আন্দ্রে রাসেল। তিন ব্যাটসম্যানের ব্যাটে চড়ে বিপিএলের ২৩তম ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সকে ১৯১ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে রাজশাহী রয়্যালস।

চলতি বিপিএলে নিজেদের ছয় ম্যাচের চারটিতে হেরে খুব একটা সুবিধাজনক অবস্থায় নেই কুমিল্লা। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান পঞ্চম স্থানে। টিকে থাকতে হলে এই বিশাল লক্ষ্য এড়িয়ে জয়ে ফেরা অনেক গুরুত্বপূর্ণ সাব্বিরদের।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই দুর্দান্ত ব্যাট চালান আফিফ হোসেন। ওপেনিং জুটিতে লিটন দাসকে নিয়ে তোলেন ৫৬ রান। সপ্তম ওভারে লিটনকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন সানজামুল ইসলাম। ফেরার আগে ১৯ বলে ২৪ রান করেন ডানহাতি এই ওপেনার।

লিটনকে হারালেও দারুণ ছন্দে ব্যাট চালান আফিফ। তবে নিজের প্রথম ওভারে বল করতে এসে আফিফকে টিকতে দেননি সৌম্য সরকার। ছয়টি বাউন্ডারি আর একটি ছক্কায় ৩০ বলে ৪৩ রান করে সাজঘরে ফেরেন আফিফ।

দুই ওপেনার ফেরার পর জুটি বাঁধেন রবি বোপারা ও শোয়েব মালিক। দুজন মিলে স্কোরবোর্ডে ২৬ রান যোগ করার পর বোপারাকে বোল্ড করেন মুজিব উর রহমান। ১২ বলে ১০ রান করে ফেরেন বোপারা।

দ্রুত উইকেট হারানোর চাপ কাটিয়ে হাল ধরেন শোয়েব মালিক ও আন্দ্রে রাসেল। দুজনই করেন আক্রমণাত্মক ব্যাটিং। এর মধ্যে ৩৫ বলে হাফসেঞ্চুরি তুলে নেন মালিক।

দুই ব্যাটসম্যানের উপর ভর করে নির্ধারিত ওভারে ১৯০ রান সংগ্রহ করে রাজশাহী। ম্যাচ শেষে ৩৮ বলে ৬১ রানে অপরাজিত ছিলেন মালিক। অন্যদিকে ২১ বলে ৩৭ রান করেন রাসেল।

কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে বল হাতে চার ওভারে ২০ রানের বিনিময়ে এক উইকেট নেন সানজামুল ইসলাম। সমান চার ওভারে ২৫ রানের বিপরীতে এক উইকেট নেন মুজিব উর রহমান।