আবারও জুটি বাধছেন ফেদেরার-নাদাল

Looks like you've blocked notifications!
টেনিস ইতিহাসের দুই জীবন্ত কিংবদন্তি রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। ছবি : সংগৃহীত

এ যেন লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদোকে এক দলে পেয়ে যাওয়ার মতো ঘটনা। টেনিস ইতিহাসের দুই জীবন্ত কিংবদন্তি রজার ফেদেরার ও রাফায়েল নাদাল খেলতে যাচ্ছেন জুটি বেধে। আসছে সেপ্টেম্বরে লেভার কাপে মিলবে এ দৃশ্যের দেখা।

গেল বছরের জুন মাস থেকেই হাঁটুর চোট নিয়ে মাঠের বাইরে আছেন ফেদেরার। আর নাদাল গেল মাসেই জিতেছেন ইতিহাস গড়া ২১তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। দুজনেই আসছে লেভার কাপে খেলবেন একই দলে। সম্প্রতি এক বিবৃতিতে জানিয়েছেন দুজনে। খবর ফক্স স্পোর্টসের।

আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর লন্ডনে অনুষ্ঠিত হবে এই আসর। ইনডোর হার্ডকোর্ট টেনিসের এই প্রতিযোগিতা ২০১৭ সাল থেকে প্রতি বছরই আয়োজন করা হচ্ছে। করোনা মহামারির কারণে ২০২০ সালে এই আসর আয়োজন করা সম্ভব হয়নি। তবে গেল বছর মাঠে গড়িয়েছে এর চতুর্থ আসর। যদিও চোটের কারণে এই আসরে খেলতে পারেননি নাদাল-ফেদেরারের কেউই।

তবে দুজনেই সেই বিরতি শেষে ফিরছেন আবার। ফেদেরার এই বিষয়ে জানিয়েছেন, ‘চলতি বছর অনুষ্ঠেয় এই টুর্নামেন্টে ফিরতে তর সইছে না আমার। লেভার কাপ আমার পরিকল্পনায় ভালোভাবেই আছে।’

গেল বছর এই টুর্নামেন্টে নাদাল তাকে জুটি গড়ে মাঠে নামার জন্য খুদেবার্তা পাঠিয়েছিলেন, জানান ফেদেরার। দুজনে মিলেই ২০১৭ সালে অনুষ্ঠিত প্রথম লেভার কাপে শিরোপা জিতেছিলেন।

ফেদেরার বলেন, ‘যদি একই কোর্টে আবারও তার সঙ্গে জুটি বেধে নামতে পারি, তাহলে ক্যারিয়ারের এই পর্যায়ে এসে আমাদের দুজনের জন্যই বিশেষ একটা অভিজ্ঞতা হবে এটা।’