আবার বিতর্কে জড়িয়ে আটক শচীনের বাল্যবন্ধু!

Looks like you've blocked notifications!
ভারতীয় সাবেক ক্রিকেটার বিনোদ কাম্বলি। ছবি : সংগৃহীত

আবার বিতর্কে জড়িয়ে পড়লেন সাবেক তারকা ক্রিকেটার বিনোদ কাম্বলি। মুম্বাইয়ের বান্দ্রায় তিনি যে বাড়িতে থাকেন সেখানকার গেট গাড়ির ধাক্কায় ভেঙে দেওয়ার অভিযোগ ভারতের সাবেক ক্রিকেটারের বিরুদ্ধে। শুধু তাই নয়, তিনি নাকি বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছিলেন। এই অভিযোগের প্রেক্ষিতে আটকও করা হয় সাবেক এই ক্রিকেটারকে। পরে অবশ্য জামিনে মুক্তি পান তিনি।

ভারতীয় সংবাদসংস্থা পিটিআইয়ের খবরে জানা গেছে, কাম্বলির বিরুদ্ধে তিনটি ধারায় মামলা করা হয়। বেপরোয়াভাবে গাড়ি চালানো, অন্যের জীবন ও নাগরিক সুরক্ষাকে বিপদের মুখে ঠেলে দেওয়া এবং ক্ষতিসাধনের অভিযোগ রয়েছে কাম্বলির বিরুদ্ধে।

কাম্বলি নাকি মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন। একটি গাড়িতে তিনি ধাক্কা দেন।  সেই গাড়ি আরেক সাবেক ভারতীয় ক্রিকেটার রমেশ পাওয়ারের স্ত্রী তেজস্বিনী পাওয়ারের।

মুস্বাইয়ের বান্দ্রা সোসাইটির এক বাসিন্দার অভিযোগের ভিত্তিতেই কাম্বলিকে আটক করা হয়েছিল। আবাসনের নিরাপত্তারক্ষী ও বাসিন্দাদের সঙ্গে কাম্বলি তর্কে জড়িয়ে পড়েছিলেন।

ভারতের হয়ে ১৭টি টেস্টে ১০৮৪ রান করেন কাম্বলি। চারটি সেঞ্চুরি রয়েছে তাঁর। ১০৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। রান করেছেন ২৪৭৭, সেঞ্চুরি দুটি। ১৯৯১ সালে ভারতের হয়ে তাঁর অভিষেক হয়েছিল, ২০০০ সালের অক্টোবরে শেষ ম্যাচ খেলেন।

ক্রিকেট খেলার সময় ও ক্রিকেট ছাড়ার পরেও কাম্বলি নানা সময় বিতর্কে জড়িয়েছেন। বন্ধু শচীন টেন্ডুলকার চেষ্টা করেও তাঁকে পারেননি পথে ফেরাতে। ১৯৮৮ সালে ভারতের স্কুল ক্রিকেট টুর্নামেন্টে শচীনের সঙ্গে ৬৬৪ রানের এক রেকর্ড জুটি গড়েছিলেন কাম্বলি। যাতে শচীন ৩২৬ রান এবং কাম্বলি ৩৪৯ রান করেছিলেন।