বিপিএল ২০২২

আবার হেরেছে তামিম-মাহমুদউল্লাহর ঢাকা

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও মিনিস্টার গ্রুপ ঢাকার লড়াই। ছবি : সংগৃহীত

লড়াইটা আগের দিনের দুই পরাজিত দলের, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও মিনিস্টার গ্রুপ ঢাকার। প্রথমে ব্যাট করে মাঝারি সংগ্রহ গড়ে চট্টগ্রাম। জবাবে ঢাকা শুরুটা ভালো করেও শেষ পর্যন্ত পারেনি। বিপিএলের দ্বিতীয় দিনে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হেরেছে তামিম-মাহমুদউল্লাহর দল।

আজ শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে চট্টগ্রাম জিতেছে ৩০ রানে। প্রথমে ব্যাট করে ১৬১ রান গড়ে মেহেদী মিরাজের দল। জবাবে ঢাকার ইনিংস থামে ১৩১ রানে।

ঢাকার হয়ে তামিম ইকবাল উদ্বোধনীতে নেমে ৪৫ বলে ৫২ রান করেন। ছয়টি চার ও দুটি ছক্কার মার ছিল তাঁর ইনিংসে। অন্যরা কেউ ভালো করতে না পারায় হেরে মাঠ ছাড়তে হয় তাদের।

নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম বল হাতে দারুণ ছিলেন। নাসুম চার ওভার বল করে মাত্র ৯ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ঢাকার জয়ের পথে বড় বাধা হন। আর শরিফুল ৩৪ রানে ৪ উইকেট পান। আর তরুণ পেসার মুকিদুল পান এক উইকেট।

এর আগে চট্টগ্রামে হয়ে উদ্বোধনীতে নামা জ্যাকস সর্বোচ্চ ৪১ রান করেন ২৪ বল খরচায়। তাঁর ইনিংসে ছয়টি চার ও দুটি ছক্কার মার রয়েছে। সাব্বির ১৭ বলে ২৯ রান করেন। অধিনায়ক মিরাজ ২৫ বলে ২৫ রান নেন। শেষ দিকে হাওয়েল ঝড়ো ইনিংস খেলে দলের ইনিংসটাকে বড় করেন। এই ইংলিশ ব্যাটার ১৯ বলে ৩৭ রান করেন। যাতে তিনটি ছক্কা ও একটি চারের মার রয়েছে।

বল হাতে পেসার রুবেল হোসন দারুণ সফল। চার ওভারে ২৬ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। আরাফাত সানি, শুভাগত হোম ও মাহমুদউল্লাহ নেন একটি করে উইকেট।

গতকাল শুক্রবার ফরচুন বরিশালের কাছে চার উইকেটে হেরেছিল চট্টগ্রাম। আর ঢাকা হেরেছিল খুলনার কাছে।

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ১৬১/৮ (২০ ওভার) জ্যাকস ৪১, হাওয়েল ৩৭ সাব্বির ২৯, মিরাজ ২৫; রুবেল ৩/২৬)।

মিনিস্টার গ্রুপ ঢাকা : ১৩১/১০ (১৯.৫ ওভার) (তামিম ৫২, উদানা ১৬, শুভাগত ১৩, রাসেল ১২, রিয়াদ ১০; নাসুম ৩/৯, শরিফুল ৪/৩৪)।

ফল : চট্টগ্রাম ৩০ রানে জয়ী।