আবাহনীকে হারিয়ে জয় পেল শেখ জামাল

Looks like you've blocked notifications!
ছবি : বিসিবি

জয়ের জন্য খুব বড় লক্ষ্য ছিল না শেখ জামাল ধানমন্ডির সামনে। তবুও সেই লক্ষ্যে পৌঁছাতে একদম শেষ ওভার পর্যন্ত যেতে হয়েছে তাদের। শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগে আজ সোমবার (১০ এপ্রিল) মুখোমুখি হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আবাহনী লিমিটেড। আবাহনীকে ৪ উইকেটে হারিয়ে জয় তুলে নিয়েছে শেখ জামাল।

শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫০ রান তোলে আবাহনী। জবাব দিতে নেমে ৪৯.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫১ রান তোলে শেখ জামাল।

দিনের শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আবাহনী। ওপেনিং জুটিতে এনামুল হক বিজয় (১৫) ও নাঈম শেখ ৪১ রানের বেশি করতে পারেননি। দলীয় ৪১ রানে বিজয় আউট হলেও নাঈম শেখ ক্রিজে ছিলেন ৯৪ রান পর্যন্ত। আউট হওয়ার আগে খেলেন ৪৬ বলে ৫৮ রানের ইনিংস।

আবাহনীর পক্ষে সবচেয়ে বেশি রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলি অনিক। মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে ফিরতি ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে জাকের আলি করেন ১১৯ বলে ৭৯ রান। এরপর বাকি ব্যাটাররা তেমন ভালো করতে না পারায় ৫০ ওভার শেষে ২৫০ এ থামে আবাহনী।

শেখ জামালের পক্ষে ৩ উইকেট পান আরিফ আহমেদ। ২টি করে উইকেট নেন ইবাদত হোসেন ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

২৫১ রান খুব বড় লক্ষ্য নয়। সেই রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি শেখ জামালের। ৬৩ রানে দুই ওপেনার সাইফ হাসান (৩৯) ও সৈকত আলিকে (২) হারায় তারা। ১০৭ রানের সময় সাজঘরের পথ ধরেন ফজলে মাহমুদ রাব্বি (৩৮)। সেখান থেকে তাওহীদ হৃদয় ও তাইবুর রহমান মিলে করেন ৯৮ রানের জুটি।

এই জুটিতে সহজ হয় জয়ের পথ। ৭৭ বলে ৭২ রান করে হৃদয় এবং ১০০ বলে ৬৩ করে তাইবুর আউট হলেও জয়ের গন্তব্যে পৌঁছে যায় শেখ জামাল। ৪৯.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫১ রান করে শেখ জামাল, পায় ৪ উইকেটে জয়ের সুবাস। আবাহনীর হয়ে ২ টি করে উইকেট পান ড্যানিশ আজিজ ও রাকিবুল হাসান।