আরো একটি ম্যাচে হেরেছে মুশফিকের ঢাকা

Looks like you've blocked notifications!
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বেক্সিমকো ঢাকা ও জেমকন খুলনার লড়াই। ছবি : সংগৃহীত

প্রথমে ব্যাট করে সাদামাটা সংগ্রহ গড়ে জেমকন খুলনা। নির্ধারিত ওভারে ১৪৬ রান করে তারা। অথচ এই ছোট সংগ্রহ টপকাতে পারেনি বেক্সিমকো ঢাকা। মুশফিকের দলটির ইনিংস থামে ১০৯ রানে।  

আজ সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ঢাকার হয়ে এক মুশফিকুর রহিম ছাড়া কেউই দৃঢ়তা দেখাতে পারেননি। মুশফিক ৩৫ বলে ৩৭ রান করেন। অন্যরা ছিলেন আসা-যাওয়ায়।

শুভাগত হোম ১৩ এবং শহিদুল ইসলাম ৩০ রানে তিনটি করে উইকেট পান। আর হাসান মাহমুদ ২২ রানে দুই উইকেট নেন। সাকিব চার ওভার বল করে মাত্র ৮ রান দিয়ে একটি উইকেট পান।  

এর আগে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো করতে পারেনি জেমকন খুলনা। দলীয় ৩০ রানে তিন ব্যাটসম্যানকে হারিয়ে বসে তারা। সে ধারাবাহিকতা ছিল পুরো ইনিংসে। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে তারা গড়ে ১৪৬ রান।

অধিনায়ক মাহমুদউল্লাহর ব্যাটিং দৃঢ়তায় এই সংগ্রহ গড়ে খুলনা। মাহমুদউল্লাহ ৪৭ বলে ৪৫ রান করেন। আর ২৭ বলে ২৯ রান করেন ইমরুল কায়েস।

এদিনও খুব একটা সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান। ৯ বলে মাত্র ১১ রান করে সাজঘরে ফেরেন তিনি। আগের তিন ম্যাচেও ব্যর্থ হয়েছেন তিনি। প্রথম ম্যাচে ১৫, দ্বিতীয় ম্যাচে ১২ ও তৃতীয় ম্যাচে ৩ রান করেছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

বল হাতে আলো ছড়িয়েছেন ঢাকার পেসার রুবেল হোসেন। তিনি চার ওভারে ২৮ রান দিয়ে তিন উইকেট নেন। শফিকুল ইসলাম ৩৪ রান খরচায় পান দুই উইকেট। একটি করে উইকেট পান নাসুম ও নাঈম। 

এদিকে দিনের প্রথম ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রাম ১০ রানে হারায় ফরচুন বরিশালকে। চট্টগ্রাম প্রথমে ব্যাট করে ১৫১ রান করে। জবাবে বরিশালের ইনিংস থামে ১৪১ রানে।

আসরে এটি চট্টগ্রমের তৃতীয় জয়। আর বরিশালের তৃতীয় ম্যাচে দ্বিতীয় হার। টুর্নামেন্টে নিজেদের প্রথম দুই ম্যাচে দাপট দেখিয়ে জিতেছিল চট্টগ্রাম। বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে প্রথম দুই ম্যাচেই নয় উইকেটে জিতেছিল চট্টগ্রাম।