আর্জেন্টাইন তারকাকে নিয়ে চেলসিতে খুশির জোয়ার

Looks like you've blocked notifications!
এনজো ফার্নান্দেজ। ছবি : চেলসির অফিশিয়াল ওয়েবসাইট

বছরের শুরুর মাসেই দলবদলের বাজারে বড় চমক দেখিয়েছে চেলসি। বিশাল অঙ্কের টাকা খরচ করে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী তারকা এনজো ফার্নান্দেজকে দলে ভিড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়কে দলে নিতে পেরে চেলসিতে নেমেছে খুশি জোয়ার।  

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার তথ্যানুসারে, ১০৬.৭ মিলিয়ন পাউন্ডসে আর্জেন্টাইন তারকাকে কিনেছে চেলসি। বাংলাদেশি টাকায় যা প্রায় ১৪০০ কোটি টাকা। দলবদলে প্রিমিয়ার লিগের কোনো ক্লাবের এটাই সবচেয়ে বেশি খরচের রেকর্ড।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পরই দলবদলের বাজারে কাড়াকাড়ি শুরু হয় ফার্নান্দেজকে নিয়ে। খবর রটে, ফার্নান্দেজকে দলে নিতে মরিয়া ছিল ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও লিভারপুলের মতো ক্লাবগুলো। যদিও মাঝে সেই গুঞ্জন কিছুটা থেমে যায়। পরে শোনা যায়, জানুয়ারির শেষে এই তারকা মিডফিল্ডারকে দলে নিতে বেনফিকাকে নতুন করে প্রস্তাব দেয় চেলসি। অবশেষে চেলসিই সফল হলো। রেকর্ড দামে ফার্নান্দেজকে কিনে ইতিহাস গড়ল প্রিমিয়ার লিগের ক্লাব। রেকর্ড দামে ফার্নান্দেজকে কিনে ইতিহাস গড়ল প্রিমিয়ার লিগের ক্লাবটি।

আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপে দুর্দান্ত খেলা এই ফুটবলারের চুক্তিটাও বেশ বড়। সাড়ে ৮ বছরের জন্য তার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে চেলসি। ২০৩১ সালে শেষ হবে লম্বা এই চুক্তির মেয়াদ।

চেলসিতে নাম লেখিয়ে গতকাল বুধবারই ( ১ ফেব্রুয়ারি) লন্ডনে পা রাখেন ফার্নান্দেজ। আনুষ্ঠানিকভাবে নতুন তারকার সঙ্গে ভক্তদের পরিচয় করিয়ে দিয়েছে ব্লুজরা।

নতুন ক্লাবে পা রেখে চেলসির অফিশিয়াল ওয়েবসাইটে ফার্নান্দেজ বলেছেন, ‘চেলসির কাছে এবং মালিকপক্ষের কাছে আমি কৃতজ্ঞ। তারা আমাকে দলে আনতে সর্বোচ্চ সবকিছুই করেছে। লন্ডনের গর্বিত অংশে যোগ দিতে পেরে আমি আনন্দিত এবং রোমাঞ্চিত। এখানে আমি বিশ্বসেরা লিগে খেলব বড় ট্রফিগুলো জেতার জন্য। সমর্থকদের সামনে খেলার জন্য আমি উন্মুখ হয়ে আছি। আমি মাঠে এবং মাঠের বাইরে সতীর্থদের সাহায্য করতে চাই।’

ফার্নান্দেজকে দলে ভেড়ানো নিয়ে ক্লাব সভাপতি বোয়েলি বলেছেন, ‘ফার্নান্দেজকে আনার মধ্য দিয়ে আমরা বিশ্বকাপজয়ী ফুটবলার এবং বিশ্ব ফুটবলের একজন মেধাবী তারকাকে দলে আনলাম। গ্রাহামের (পটার) দলে তাঁকে যোগ করতে পেরে আমরা রোমাঞ্চিত। পাশাপাশি আমরা আত্মবিশ্বাসী, সে আমাদের দলের জন্য গুরুত্বপূর্ণ হবে। সর্বোচ্চ পর্যায়ে সে তার সক্ষমতা দেখিয়েছে।’