আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা

Looks like you've blocked notifications!
  শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের লড়াই। ছবি : সংগৃহীত  

লক্ষ্য বেশ বড়। শ্রীলঙ্কার বিপক্ষে জিততে হলে আয়ারল্যান্ডকে করতে হবে ১৭২ রান। এই রান তাড়া করতে নেমে মাঝখানে ভালোই খেলছিল আয়ারল্যান্ড। কিন্তু শ্রীলঙ্কার দুর্দান্ত বোলিং আক্রমণের বিপক্ষে আইরিশ ব্যাটসম্যানরা শেষ পর্যন্ত পারেনি। হেরেছে ৭০ রানের বড় ব্যবধানে।  

এই জয়ের সুবাদে সুপার টুয়েলভে খেলা নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বাছাই পর্বের ‘এ’ গ্রুপে শীর্ষে রয়েছে তারা।   

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করে ১৭১ রান গড়ে শ্রীলঙ্কা। জবাবে আয়ারল্যান্ডের ইনিংস থেমে যায় ১০১ রানে। আইরিশদের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন অধিনায়ক অ্যান্ডি বালবির্নি। দ্বিতীয় সর্বোচ্চ কুর্তিস ক্যাম্ফারের। তিনি করেন ২৪ রান।

মহেশ থিকশানা ১৭ রানে তিন উইকেট নিয়ে আয়াল্যান্ডের ব্যাটিং ধস নামান। আর লাহিরু কুমারা ও চামিকা করুনারত্নে নেন দুটি করে উইকেট।  

এর আগে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভারে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল। পরে পাথুম নিশাঙ্কা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা জুটি মিলে শ্রীলঙ্কাকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেন। এ দুজনেই দলটিকে বড় সংগ্রহের পথ দেখান।  

পাঁচ নম্বরে খেলতে নেমে হাসারাঙ্গা ৪৭ বলে ৭১ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন। আর ওপেনার নিশাঙ্কা ৬১ রান করেন। জশ লিটল ২৩ রানে চার উইকেট নিয়েও শ্রীলঙ্কাকে আটকাতে পারেননি।