‘ইউনিভার্স বস কি নার্ভাস হয়!’

Looks like you've blocked notifications!
ক্যারিবীয় তারকা ক্রিস গেইল। ছবি : সংগৃহীত

ক্রিকেট ভক্তদের কাছে ইউনিভার্স বস নামেই খ্যাত ক্রিস গেইল। গতকাল বৃহস্পতিবার আরো একবার নিজের নামের জানান দিলেন ক্যারিবীয় এই তারকা। জানালেন, ইউনিভার্স বস কখনো নার্ভাস হন না।

কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে কালই নিজের আইপিএল মিশন শুরু করেন ক্রিস গেইল। প্রথম ম্যাচে দলের জয়ের সঙ্গে হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। ব্যক্তিগত হাফসেঞ্চুরি স্পর্শ করার পর নিজের ব্যাটের দিকে ইঙ্গিত করলেন ক্যারিবীয় তারকা। দেখালেন তাঁর ব্যাটে লেখা, দ্য বস। এরপর ম্যাচ শেষে জানালেন,  ইউনিভার্স বসরা কখনো নার্ভাস হতে পারেন না।

অসুস্থতার কারণে চলতি আইপিএলের শুরুতে ছিলেন না গেইল। গতকাল প্রথম ম্যাচে মাঠে নেমেই ভক্তদের আনন্দ দিয়েছেন। পাঁচ ছক্কায় ৪৫ বলে খেলেছেন ৫৩ রানের ইনিংস। পাঞ্জাবও পেয়েছে তাঁদের দ্বিতীয় জয়। 

জয়ের পর ধারাভাষ্যকার সাইমন ডুল গেইলকে জিজ্ঞেস করলেন, শেষ ওভারে নার্ভাস হয়ে গিয়েছিলেন কি না। জবাবে গেইল বলেন, ‘আসলে নাভার্স না, আমি বুঝাতে চাইছি, ইউনিভার্স বস ব্যাটিং করছে… আমি কীভাবে নার্ভাস হতে পারি! আমি হয়তো আপনাদের হার্ট অ্যাটাকের কারণ হতে পারি, তবে নার্ভাস হইনি (হাসি)। আসলে আমরা ভেবেছিলাম, ম্যাচ আমাদের হাতের মুঠোয়। তবে ক্রিকেটে কত অদ্ভূত কিছুই তো হয়!’

নিজের উদযাপন প্রসঙ্গে গেইল বলেন, ‘আমি স্রেফ বলছিলাম, এই নামের প্রতি সম্মান দেখাও। অন্য কিছু নয়। এই নামকে সম্মান করো।’ 

গেইল আরো বলেন, ‘দল আমাকে একটি দায়িত্ব দিয়েছে, এটি তাই কোনো সমস্যা নয়। আমাদের ওপেনাররা খুব ভালো ফর্মে আছে। মায়াঙ্ক আগারওয়াল ও রাহুল খুব ভালো শুরু এনে দিচ্ছে দলকে। সেখানে বিঘ্ন ঘটাতে চাইনি আমরা। আমাকে একটা দায়িত্ব দেওয়া হয়েছে, আমি পালন করেছি।’