ইডেন গার্ডেনসে কোয়ারেন্টিন সেন্টার হচ্ছে

Looks like you've blocked notifications!

ভারতে করোনার প্রকোপ বেড়েই চলছে। প্রাণঘাতী এই ভাইরাসের ধাক্কা সামলাতে রীতিমতো হিমসিম খাচ্ছে দেশটি। সরকারের পাশাপাশি করোনা মোকাবিলায় এগিয়ে আসছে দেশটির ক্রীড়াঙ্গন। বিভিন্ন ধরনের আর্থিক সাহায্যের পাশাপাশি এবার কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেনস স্টেডিয়ামে দেশটির পুলিশের জন্য কোয়ারেন্টিন সেন্টার করা হচ্ছে। 

জরুরি ভিত্তিতে ইডেনের গ্যালারির কিছু অংশ কোয়ারেন্টিন সেন্টার খোলার জন্য কলকাতা পুলিশের পক্ষ থেকে ক্রিকেট  অ্যাসোসিয়েশন অব বেঙ্গলকে (সিএবি) অনুরোধ করা হয়। পুলিশের অনুরোধে সাড়া দিয়েছে সিএবি। 

গতকাল শুক্রবার বিষয়টি নিয়ে জরুরি বৈঠক বসে। স্পেশ্যাল কমিশনার জাভেদ শামিম এবং সিএবি কর্তাদের মধ্যে বৈঠকের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় সিএবির সভাপতি অভিষেক ডালমিয়া এবং সচিব স্নেহাশীষ গাঙ্গুলী উপস্থিত ছিলেন।

স্টেডিয়ামের ই, এফ, জি, এইচ ব্লকের নিচের অংশের ফাঁকা জায়গা আপাতত কোয়ারেন্টিনের জন্য ব্যবহার করা হবে। এরপর আরো জায়গার প্রয়োজন হলে ‘জে’ ব্লক ব্যবহার করা হতে পারে। 

এ ব্যাপারে সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেন, ‘এই সংকটের মুহূর্তে প্রশাসনকে সাহায্য করা আমাদের নৈতিক দায়িত্ব। যেসব পুলিশ কর্মীরা করোনা যোদ্ধা তাঁরা এখানে থাকবেন। ই, এফ, জি, এইচ ব্লকগুলোতে আলাদা করে কোয়ারেন্টিন সেন্টার করা হচ্ছে। ক্রিকেট প্রশাসনে যাতে আঁচ না লাগে, তাও নিশ্চিত করা হবে। কলকাতা পুলিশ ও সিএবির দুই পক্ষই বিষয়টিতে সম্মত হয়েছে।’

সিএবির মাঠকর্মী এবং অন্য স্টাফদের নিরাপদ রাখতে বি, সি, কে এবং এল ব্লকে স্থানান্তরিত করা হবে। ইডেনের ক্লাব হাউসে প্রশাসনিক কাজকর্ম করা হয়। ক্লাব হাউস সংলগ্ন বি, সি, ডি, কে ও এল ব্লককে আলাদা রাখা হচ্ছে। যাতে নিত্যপ্রয়োজনীয় প্রশাসনিক কাজকর্ম ব্যাহত না হয়।