ইনজুরিতে ছিটকে গেলেন ধাওয়ান

Looks like you've blocked notifications!

কাঁধের ইনজুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন শেখর ধাওয়ান। তাঁর জায়গায় ভারতের ওয়ানডে দলে জায়গা পেলেন পৃথ্বী শ। ২০১৮ সালে ভারতের জার্সিতে টেস্ট অভিষেক হয় পৃথ্বীর। এবার ধাওয়ানের ইনজুরির কারণে হয়তো রঙিন পোশাকে খেলার দরজাও খুলে যেতে পারে তরুণ এই ব্যাটসম্যানের সামনে। পৃথ্বী ছাড়াও কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টিতে ভারত দলে সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামসন।

বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে কাঁধে চোট পান শেখর। তখনই তাঁকে নিউজিল্যান্ড সফরে পাওয়া নিয়ে শঙ্কা জাগে। অবশেষে সেটাই সত্য হলো। ইনজুরির কারণে নিউজিল্যান্ডে যাওয়া হচ্ছে না অভিজ্ঞ এই ব্যাটসম্যানের।

এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড জানিয়েছে, এমআরআই স্ক্যান করে দেখা গিয়েছে, ধাওয়ানের কাঁধের পেশির চোট গুরুতর। তাঁকে পুনর্বাসনের জন্য আগামী মাসে জাতীয় ক্রিকেট একাডেমিতে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

নিউজিল্যান্ড সফরে স্বাগতিকদের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটি টেস্টে ম্যাচ খেলবে ভারত। ২৪ জানুয়ারি অকল্যান্ডে শুরু হচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। যার জন্য আপাতত ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য দল ঘোষণা করেছে ভারত।

টি-টোয়েন্টি দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), সঞ্জু স্যামসন, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, ঋষভ পন্থ (উইকেটকিপার), শিবম দুবে, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদীপ সাইনি, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর।

ওয়ানডে দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক),  পৃথ্বী শ, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, ঋষভ পন্থ (উইকেটকিপার), শিবম দুবে, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর ও কেদার যাদব।