এবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে রোনালদোর পর্তুগাল

Looks like you've blocked notifications!
কাল জয়ের পর দলের সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি : ফেসবুক থেকে নেওয়া

কাতার বিশ্বকাপের বাছাইপর্ব পাড়ি দিতে কঠিন পরীক্ষা দিতে হয়েছে পর্তুগাল। কোনো অঘটন না ঘটিয়ে শেষ পর্যন্ত কাতারে খেলার টিকেট নিশ্চিত করল পর্তুগিজরা। মূল পর্ব নিশ্চিত হওয়ার পর রোনালদোদের স্বপ্নটা এখনো আরো বড়। এবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন দলটির কোচ ফের্নান্দো সান্তোস।

বাছাইপর্বের প্লে-অফ খেলে বিশ্বকাপ নিশ্চিত করেছে পর্তুগাল। প্লে-অফের দুই ম্যাচের একটিতে তুরস্ককে ৩-১ গোলে হারানোর পর কাল হারিয়েছে মেসিডোনিয়াকে। নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে জয়ের পর এবার বিশ্বকাপ ছোঁয়ার স্বপ্ন দেখছে সান্তোসের দল।

বিশ্বকাপের টিকেট নিশ্চিত হওয়ার পর পর্তুগাল কোচ বলেন, ‘এই দলের হয়ে আমি এরমধ্যেই দুটি টুর্নামেন্ট জিতেছি এবং আশা করি, তৃতীয়টি জিততে পারব কাতারে।’

এরপর জয় নিয়ে পর্তুগাল কোচ বলেন, ‘সবার মধ্যে সমঝোতায় উজ্জীবিত ছিল দল, দর্শকের কাছ থেকে দারুণ সমর্থনও পাওয়া গেছে। এই জয় এবং বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করা আমাদের প্রাপ্য ছিল। ওদের (নর্থ মেসিডোনিয়া) গোল করার উল্লেখযোগ্য কোনো সুযোগ দেখেছি বলে মনে পড়ে না।’

গতকাল ম্যাচটির আগেই হুংকার দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পাঁচবারের বর্ষসেরা ফুটবলার বলেছিলেন—পর্তুগাল ছাড়া বিশ্বকাপ নয়। রোনালদোর সে কথার প্রমাণ মিলল মাঠেই।

অবশেষে হলো উৎকণ্ঠার অবসান। ঘরের মাঠে নর্থ মেসিডোনিয়াকে ২-০ হারিয়ে কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করল পর্তুগাল। দলের হয়ে জোড়া গোল করে ম্যাচের নায়ক ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ব্রুনো ফার্নান্দেজ।