এবার সাহায্যের হাত বাড়ালেন শচীন

Looks like you've blocked notifications!
ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। ছবি : সংগৃহীত

করোনার ধাক্কায় একেবারেই বিপর্যন্ত ভারত। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। রোগী শনাক্তে প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে। বাড়ছে মৃত্যুর মিছিল। এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার।

শচীন নিজের টুইটারে এমন ঘোষণা দিয়ে লিখেছেন, ‘কোভিডের দ্বিতীয় ঢেউয়ে স্বাস্থ্য ব্যবস্থা মারাত্মকভাবে চাপে পড়ে গেছে। এই মুহূর্তে কোভিড রোগীদের জন্য অক্সিজেন খুব প্রয়োজনীয় বিষয়। দেখে ভালো লাগছে, এই পরিস্থিতিতে সবাই এগিয়ে আসছে। ২৫০-এর ওপর কিছু যুবক-যুবতী মিশন অক্সিজেন নামক একটি প্রকল্প শুরু করেছে। তারা অর্থ সংগ্রহ করে, সেটা দিয়ে অক্সিজেন আমদানি করে, তা দেশের বিভিন্ন হাসপাতালে দান করছে। আমি এই উদ্যোগে সামিল হয়ে সাহায্য করেছি। যাতে ওরা দেশের আরও হাসপাতালে দ্রুত পৌঁছে যেতে পারে।’

এমন দুঃসময়ে করোনা মোকাবিলায় দেশটির পাশে দাঁড়িয়েছে রাজস্থান রয়্যালসও। আইপিএলের দলটি মোটা অঙ্কের অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছে তারা। ফ্র্যাঞ্চাইজির খেলোয়াড়, মালিক ও দলের অন্য সদস্যরা মিলে সাড়ে ৭ কোটি রুপি, বাংলাদেশি মুদ্রায় ৮ কোটি ৫৯ লাখ টাকা অনুদান দিয়েছেন।

পাশে দাঁড়ান চলমান আইপিএলে খেলা প্যাট কামিন্স। হাসপাতালে অক্সিজেন সরবরাহ করার জন্য ৫০ হাজার ডলার দিয়েছিলেন এই অস্ট্রেলিয়ান তারকা।

করোনায় বিধ্বস্ত ভারতের পাশে আরও দাঁড়ান সাবেক অসি কিংবদন্তি ব্রেট লি। সাবেক এই অস্ট্রেলীয় পেসার ভারতীয় মুদ্রায় প্রায় ৪১ লাখ রুপি অনুদান দিয়েছেন অক্সিজেন কেনার জন্য।

ভারতে করোনা মহামারি ভয়াবহ আকার ধারণ করেছে। গত চব্বিশ ঘণ্টায় দেশটিতে এক দিনে সাড়ে তিন হাজারের বেশি মৃত্যু হয়েছে। গতকাল বুধবার রাত সাড়ে ১১টা নাগাদ ভারতে এক দিনে ৩ লাখ ৭৯ হাজার ২৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়। ভারতে আগে কখনো এক দিনে এত করোনা রোগী শনাক্ত হয়নি। শুধু তাই নয়, বিশ্বের কোনো দেশে এখন পর্যন্ত এক দিনে এত করোনা রোগী শনাক্ত হয়নি।