এমনটা প্রথম দেখলেন বাংলাদেশ কোচ

Looks like you've blocked notifications!
বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো। ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতেও হেরেছে বাংলাদেশ। তাই এক ম্যাচ হাতে রেখেই সিরিজ হেরেছে লাল-সবুজের দল। তবে এই ম্যাচে বাংলাদেশের হারের চেয়েও বেশি আলোচিত ছিল বার বার মাচের লক্ষ্য বদল হওয়া। বিষয়টা নিয়ে হতাশা প্রকাশ করেছেন বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো।  

আজ মঙ্গলবার ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, ‘আগে এমন কোনো ম্যাচ দেখিনি, যেখানে ব্যাটিংয়ে নামার সময় ব্যাটসম্যানরা জানেন না লক্ষ্য কত। কারো কোনো ধারণা ছিল না, ৫ ওভারে কত রান করতে হবে।  লক্ষ্য চূড়ান্ত হওয়ার আগে খেলা শুরু করা ঠিক হয়নি। ব্যাপারটি খুব একটা ভালো ছিল না।

বাংলাদেশ কোচ আরও বলেন, ‘তারা যখন অপেক্ষা করছিলেন, তাহলে খেলা শুরু করার প্রয়োজন ছিল না। অবশ্য অজুহাত দিচ্ছি না, তবে তা খুবই হতাশাজনক আমাদের জন্য।’

নেপিয়ারে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৪৮ রানের লক্ষ্যে নিয়ে খেলতে নেমেছিল বাংলাদেশ। ১ ওভার ৩ বলে ১২ রান তুলেও ফেলছিল লাল-সবুজের দল। ঠিক এই সময় খেলা থামানো হয়। ম্যাচ রেফারি নতুন লক্ষ্য জানিয়ে দেন। ১৬ ওভারে বাংলাদেশকে করতে হবে ১৭১ রান।

অবশ্য ম্যাচে বৃষ্টিতে খেলা থেমে যাওয়ার আগে ৫ উইকেটে ১৭৩ রান করেছিল নিউজিল্যান্ড। ১৭.৫ ওভারে এই রান করেছিল তাঁরা। তখন প্রথমিকভাবে জানিয়ে দেওয়া হয় বৃষ্টি আইনে বাংলাদেশকে করতে হবে ১৪৮ রান।

লক্ষ্যটা নাগালেই ছিল। কিন্তু ভুল লক্ষ্যে পুরো ম্যাচের চিত্রটাই পাল্টে যায়। শুরুতে কিছুটা আশা জাগালেও শেষ পর্যন্ত পারেনি তারা। হেরেই মাঠ ছাড়তে হয় তাদের।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে নিউজিল্যান্ড জিতেছে ২৮ রানে। নিয়মিত খেলোয়াড়দের বেশ কয়েজনকে ছাড়া খেলতে নামা বাংলাদেশ তিন ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে হারে।