‘ওয়েস্ট ইন্ডিজ দেখিয়ে দিয়েছে কিভাবে ব্যাট করতে হয়’

Looks like you've blocked notifications!
বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো। ছবি : সংগৃহীত  

সেন্ট লুসিয়ায় দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, ওয়েস্ট ইন্ডিজ দেখিয়ে দিচ্ছে টেস্ট ক্রিকেটে তারা কীভাবে বাংলাদেশের চেয়ে ভালো দল। কাইল মায়ার্সের অপরাজিত সেঞ্চুরির সৌজন্যে পাঁচ উইকেট হাতে রেখে ১০৬ রানে এগিয়ে থাকা স্বাগতিকরা দ্বিতীয় দিন শেষে শক্ত অবস্থানে রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেট হারিয়ে ৩৪০ রান তুলেছে। 

প্রথম ইনিংসে বাংলাদেশের ২৩৪ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ ১৩২ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে। বাংলাদেশ দ্রুত তিন উইকেট তুলে নেওয়ায় খেলায় ফেরার আশা দেখে। কিন্তু বোলাররা চাপ ধরে রাখতে ব্যর্থ হন।

দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ আমাদের দেখাচ্ছে কেন তারা এই মুহূর্তে এই ফরম্যাটে আমাদের চেয়ে ভালো। তারা এমন একজন খেলোয়াড় পেয়েছে, যে সেঞ্চুরি করেছেন এবং তারা একটি বড় স্কোর তৈরি করেছে। চাপ কাটিয়ে উঠতে পেরেছে তারা। তারা শুধু দীর্ঘ সময় ব্যাটিং করেছে তা নয়, আমাদের দেখিয়ে দিয়েছে কিভাবে খেলতে হয়।’

ডমিঙ্গো স্বীকার করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা ৪০ এবং ৫০ রানের মধ্যে আটকে থাকে।  প্রয়োজন স্কোরটাকে বড় করা। বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল ৪৬ রান করেন এবং লিটন দাস একটি অর্ধশতক করেন। তাই সম্মানজনক ২৩৪ রান গড়া সম্ভব হয়েছে।