করোনামুক্ত সাবেক ফুটবলার আসলাম

Looks like you've blocked notifications!
সপরিবারে সাবেক তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম। ছবি : সংগৃহীত

কিছুদিন আগে সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন সাবেক তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম। আশার খবর হলো, করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন তিনি। প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে দীর্ঘ ২১ দিন লড়াইয়ের পর করোনামুক্ত হয়েছেন সাবেক এই ফুটবলার।

সামাজিক যোগাযোগমাধ্যমে করোনা জয়ের খবর নিজেই দিয়েছেন আসলাম। একই সঙ্গে যারা করোনার বিরুদ্ধে লড়ছে, তাদের সাহস রাখার আহ্বান জানালেন তিনি।

গতকাল মঙ্গলবার ফেসবুকে আসলাম লিখেছেন, ‘আপনাদের সকলের দোয়ায় আমি ও আমার পরিবারের সবাই আজকে ২১ দিন পর করোনা নেগেটিভ হয়েছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ এই কঠিন সময়ে আমাদের সঙ্গে থাকার জন্য। প্রচণ্ড অসুস্থতার কারণে অনেকের ফোন ধরতে বা মেসেজ দেখতে পারিনি; তাই খুবই দুঃখিত। যদিও এখনো এই অসুখের ধকল কাটিয়ে উঠিনি এবং শারীরিকভাবে কিছুটা দুর্বলতা কাজ করছে।’

এরপর বাকিদের লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে আসলাম লিখেছেন, ‘হেরে যাইনি আমরা, লড়েছি প্রাণপণে। তাই সকলে যাঁরা লড়েছিলেন, লড়ছেন বা লড়বেন, তাঁদের বলব সাহস হারাবেন না, ইনশাআল্লাহ সবাই সুস্থ হবেন। চিকিৎসকের পরামর্শ নিন এবং নিয়ম মেনে চলুন; বাকিটা আল্লাহই সাহায্য করবেন। বাকিদের বলব, নিজের পরিবারের খেয়াল রাখবেন, পাশাপাশি জনসমক্ষে স্বাস্থ্যবিধি মেনে চলবেন। আমাদের জন্য দোয়া করবেন।’

বাংলাদেশের ফুটবলের সোনালি সময়ে আবাহনী ও মোহামেডানের হয়ে খেলেছেন আসলাম। দেশের অন্যতম সেরা ফুটবলার ছিলেন তিনি। বাংলাদেশ জাতীয় দলের হয়েও মাঠ মাতিয়েছেন আসলাম। ২০০০ সালে জাতীয় ক্রীড়া পুরস্কার পান এই তারকা ফুটবলার।

এর আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহসভাপতি ও  সাবেক ফুটবলার বাদল রায়ও করোনায় আক্রান্ত হয়েছিলেন। এখন তিনিও সুস্থ হয়ে উঠেছেন।