করোনার বিরুদ্ধে যুদ্ধে বড় অঙ্কের অর্থ দান ফেদেরারের

Looks like you've blocked notifications!

করোনারভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সারা পৃথিবীর বড় বড় তারকা অর্থসাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আক্রান্তদের পাশে এবার দাঁড়িয়েছেন টেনিস তারকা রজার ফেদেরার।

কিংবদন্তি টেনিস তারকা ফেদেরার দেশটির করোনা আতঙ্কে থাকা পরিবারগুলোর সাহায্যে এক মিলিয়ন সুইস ফ্র্যাঙ্ক (বাংলাদেশি মুদ্রায় প্রায় আট কোটি ৬৫ লাখ টাকার মতো) দান করলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এই খবর জানিয়েছেন ফেদেরার নিজেই।

সামাজিক যোগাযোগমাধ্যমে ফেদেরার লিখেছেন, ‘আমাদের সামনে এখন গভীর সংকট। এখন আমাদের কাউকেই পিছিয়ে থাকলে চলবে না। আমি আর আমার স্ত্রী মিকা সুইজারল্যান্ডের করোনা-পীড়িত পরিবারগুলোর জন্য এক মিলিয়ন সুইস ফ্র্যাঙ্ক দান করার সিদ্ধান্ত নিয়েছি। এটা একটা সূচনা মাত্র। আমরা আশাবাদী, আরো মানুষ স্বেচ্ছায় করোনা-দুর্গতদের পাশে দাঁড়াবেন। আমাদের একসঙ্গে এই সংকট কাটিয়ে উঠতে হবে। সুস্থ থাকুন।’

করোনা-সংকটে পর্তুগালের চিকিৎসা-পরিষেবাকে মজবুত করতে এগিয়ে এসেছেন সে দেশের ফুটবল মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। লিসবনের সান্টা মারিয়া হাসপাতালে রোনালদো এবং তাঁর ফুটবল এজেন্ট জর্জ মেন্ডেজ ১০টি বেড, ভেন্টিলেটর, হার্ট মনিটর, ইনফিউশন পাম্প এবং সিরিঞ্জ দান করেছেন।

অর্থসাহায্যে এগিয়ে এসেছেন আর্জেন্টিনার তারকা লিওনেল মেসি। ম্যানচেস্টার সিটির কোচ পেপ গারডিওলা দুজনেই করোনা মোকাবিলায় ১০ লাখ ইউরো (প্রায় আট কোটি ৩০ লাখ টাকা) করে দান করেছেন। মেসির দান করা অর্থ বার্সেলোনার হাসপাতাল এবং তাঁর দেশের আরো একটি চিকিৎসাকেন্দ্রের মধ্যে ভাগাভাগি করা হবে।

গত সপ্তাহে ইব্রাহিমোভিচ অর্থসাহায্যের হাত বাড়িয়ে দিলেন করোনা-বিধ্বস্ত ইতালির হাসপাতালগুলো জন্য। এসি মিলানের সুপারস্টার ফরোয়ার্ড ইব্রাহিমোভিচ অনলাইনে গড়ে তুললেন ইতালির হাসপাতালগুলোর জন্য অর্থতহবিল। ইব্রার লক্ষ্য অন্তত ১০ লাখ ইউরোর তহবিল গড়ে তোলা। যে ওয়েবসাইটের মাধ্যমে এই অর্থতহবিল গড়ে তোলা হয়েছে, তাদের দেওয়া তথ্য অনুযায়ী, ইব্রা নিজে এক লাখ ইউরো এই তহবিলে দান করেছেন।