‘করোনার ভ্যাকসিন খুঁজে বের করবেন স্টোকস’

Looks like you've blocked notifications!

গত অ্যাসেজ ও বিশ্বকাপে দারুণ চমক দেখিয়েছিলেন বেন স্টোকস। সেই ধারাবাহিকতা এবার তিনি রেখেছেন ওল্ড ট্র্যাফোর্ডে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে অসাধারণ জয় এনে দিয়েছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা স্টোকস দ্বিতীয় ইনিংসেও খেলেছেন দারুণ। তাই সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে স্টোকস বন্দনা।

জনপ্রিয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে স্টোকসের প্রসংশা করে বলেন, ‘এমন ফর্ম দিয়ে করোনাভাইরাসের ভ্যাকসিনও আবিষ্কার করে ফেলতে পারবেন স্টোকস।’

ম্যানচেস্টারে প্রথম ইনিংসে ইংল্যান্ডের আস্থার প্রতীক হয়ে দাঁড়ান স্টোকস। দলের বিপর্যয়ে ব্যাট করতে নেমে দারুণ দৃঢ়তা দেখিয়েছেন তিনি। খেলেছেন ১৭৬ রানের চমৎকার একটি ইনিংস। সেঞ্চুরি স্পর্শ করতে তাঁর লেগেছে ২৫৫ বল, যেটা তাঁর টেস্ট ক্যারিয়ারের সবচেয়ে মন্থর সেঞ্চুরি।

অথচ দ্বিতীয় ইনিংসে সেই স্টোকসই আবার পাল্টে গেলেন। প্রথমবার ওপেন করতে পাঠাতে হলো তাঁকে। দলের প্রয়োজন দ্রুত রান তোলা, তাই স্টোকসও চড়াও হলেন। তুলে নিলেন ইংল্যান্ডের ইতিহাসের দ্বিতীয় দ্রুততম হাফসেঞ্চুরি। ৫০-এর ঘরে যেতে তাঁর লেগেছে ৩৬ বল। তাঁর ৫৭ বলে ৭৮ রানের ইনিংসে জয়ের ভিত পেয়ে যায় ইংলিশরা। বল হাতেও নিয়েছেন তিনটি উইকেট।

এমন ইনিংসের পর এক টুইট বার্তায় স্টোকসের প্রসংশা করে হার্শা বলেন, ‘স্টোকস এখন ব্রেকথ্রু দিয়ে যাচ্ছে। আমার মনে হয়, ক্রিকেট আটকে রেখে আমরা তার প্রতিভার অপচয় করছি। এই ফর্মে সে কোভিড-১৯-এর ভ্যাকসিনও খুঁজে বের করে ফেলবে।’