করোনা পজিটিভ ইমরুল, দ্বিতীয় পরীক্ষার ফল রাতে

Looks like you've blocked notifications!
ইমরুল কায়েস। ছবি : সংগৃহীত

আগামী ৩১ মে থেকে মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ (ডিপিএল)। বারো ক্লাবের অংশগ্রহণে টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হবে এবারের আসর। তবে মূল টুর্নামেন্ট মাঠে গড়ানোর আগেই আসছে করোনার খবর। ডিপিএলে অংশ নিতে করোনা করিয়ে পজিটিভ হয়েছেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ইমরুল কায়েস ও ব্রাদার্স ইউনিয়নের তুষার ইমরান।

আজ শনিবার অবশ্য আরেকবার টেস্টের জন্য ইমরুল-তুষারের নমুনা নেওয়া হয়েছে। ওই টেস্টের ফল পাওয়া যাবে রাতে। ফল পেলেই নিশ্চিত হবে বিসিবির মেডিকেল বিভাগ। মুঠোফোনে এনটিভি অনলাইনকে এমনটাই জানিয়েছেন বিসিবির চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী।

মনজুর হোসাইন চৌধুরী বলেন, ‘প্রথম টেস্টে যাঁরা পজিটিভ হয়েছেন, দ্বিতীয় টেস্টে তাঁরা নেগেটিভ। তাই ফল আমরা আনুষ্ঠানিকভাবে বলছি না। শিউর হওয়ার জন্য আজ আবার নমুনা নেওয়া হয়েছে। রাতে সেটার ফল পেলে বোঝা যাবে। আপাতত ইমরুল কায়েস ও তুষার ইমরানের ফল পজিটিভ।’

গত ২৬ মে প্রথম করোনা পরীক্ষায় ক্রিকেটার ও ক্লাব কর্মকর্তাসহ মোট নয়জন করোনা পজিটিভ হন। দ্বিতীয় পরীক্ষায় তাঁরা সবাই নেগেটিভ হয়েছেন।

এবারের ডিপিএলে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ও বিকেএসপির দুই মাঠে প্রতিদিন বসবে ছয়টি করে ম্যাচ। শুধু মিরপুরের ম্যাচগুলো লাইভ স্ট্রিমিংয়ের ব্যবস্থা করছে বিসিবি। গতকাল শুক্রবার সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

ক্রিকেট বোর্ড নিজেদের খরচে খেলোয়াড় ও ক্লাব কর্মকর্তাদের হোটেলে রেখে জৈব-সুরক্ষা বলয় তৈরি করেছে। ঢাকার চারটি হোটেলে জৈব সুরক্ষা বলয় তৈরি করা হয়েছে। মাঠে আসা-যাওয়া করতেও রয়েছে বিশেষ নির্দেশনা। নিয়মিত কোভিড পরীক্ষা করানো হবে ক্রিকেটারদের। জৈব সুরক্ষা বলয় যেন পুরোপুরি মেনে চলেন ক্রিকেটাররা সেজন্য বিসিবির নিজস্ব ম্যানেজার থাকবে।

বিসিবির আশা করছে সফলভাবে ঢাকা লিগ আয়োজন করলে এ বছর বিপিএল আয়োজন করার সম্ভাবনাও তৈরি হবে। পাশাপাশি অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড সিরিজ আয়োজন করে নিজেদের অভিজ্ঞতা আরও বাড়াতে চায় বিসিবি। এ ব্যাপারে বিসিবির পরিচালক জালাল ইউনুস বলেন, ‘আমরা যদি এই মহামারিতে বড় দলগুলো নিয়ে সিরিজ ভালোভাবে আয়োজন করতে পারি, অবশ্যই বিপিএল নিয়ে উৎসাহ পাব। আমরা বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বিদেশি খেলোয়াড় আনতে পারতাম। হয়তো ওই মানের খেলোয়াড় পেতাম না, কিন্তু অনেকেই রাজি ছিল আসতে। শুধু নিজেদের খেলোয়াড়দের খেলাতে চেয়েছিলাম বলে আনিনি।’