ক্রিকইনফোর সেরা একাদশের অধিনায়ক সাকিব

Looks like you've blocked notifications!
বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসর বিপিএলের পর্দা নেমেছে গতকাল শুক্রবার। আসরে চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। রানার্সআপ হয় ফরচুন বরিশাল।

আসর শেষে বিপিএলের সেরা একাদশ বাছাই করেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।  তাদের বাছাই করা বিপিএলের সেরা একাদশের অধিনায়ক করা হয়েছে ফরচুন বরিশালের সাকিব আল হাসাকে।

একাদশের ওপেনার মিনিস্টার গ্রুপ ঢাকার তামিম ইকবাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইংল্যান্ডের ক্রিকেটার উইল জ্যাকস। এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক জ্যাকস। আর স্থানীয়দের মধ্যে সর্বোচ্চ রান তামিমের। অবশ্য সব মিলিয়ে তালিকায় তৃতীয় স্থানে তামিম। জ্যাকস ৪১৪, খুলনার আন্দ্রে ফ্লেচার ৪১০ ও তামিম ৪০৭  রান করেন।

চার নম্বরে আছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড় সাকিব। ২৮৪ রান ও ১৬ উইকেট নিয়েছেন তিনি। 

সাকিবের পর ব্যাটিং অর্ডারে আছেন কুমিল্লার ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। ২২৫ রানের পাশাপাশি ৯ উইকেট নিয়েছেন তিনি।

এরপর আছেন ইয়াসির আলী রাব্বি। খুলনা টাইগার্সের এই ব্যাটার ২১৯ রান করেন। উইকেটরক্ষক হিসেবে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়। ২৮০ রান করার পাশাপাশি চারটি ডিসমিসাল করেন তিনি।

বোলিং বিভাগে আছেন স্পিনার কুমিল্লার সুনীল নারিন। ওয়েস্ট ইন্ডিজের এই স্পিনার ১৫৯ রান ও চার উইকেট নিয়েছেন। ফাইনালের সেরা খেলোয়াড়ও হয়েছেন তিনি।

এরপর আছেন তিন পেসার, শহিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী ও মুস্তাফিজুর রহমান। কুমিল্লা ভিক্টোরিয়ানসে শহিদুল ১৪ উইকেট, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মৃত্যুঞ্জয় ১৫ উইকেট নেন।

টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী হলেন মুস্তাফিজ। ১৯ উইকেট নিয়েছেন তিনি।