ক্রিকেটারদের ফিট রাখতে বিসিবির কৌশল

Looks like you've blocked notifications!

অনির্দিষ্টকালের জন্য বন্ধ বাংলাদেশের দেশের ক্রিকেট। করোনাভাইরাসের কারণে ঘরে বসেই কাটছে ক্রিকেটারদের সময়। লম্বা সময় ঘরবন্দি থাকায় ক্রিকেটারদের ফিটনেস ধরে রাখাটাও কঠিন হয়ে যাচ্ছে।

এই কঠিন পরিস্থিতিতে ক্রিকেটারদের শারীরিক ও মানসিকভাবে ফিট রাখার চেষ্টায় কাজ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যার জন্য অনলাইনের মাধ্যমে ক্রিকেটারদের দৈনন্দিন নির্দেশনা দেওয়ার কৌশল বেছে নিয়েছে বিসিবি।    

একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ উদ্যোগের কথা জানায় বাংলাদেশের ক্রিকেট বোর্ড। তাঁরা জানায়, ক্রিকেটাররা বিসিবির অফিশিয়াল অনলাইন প্ল্যাটফর্মে পাবে তাঁদের দৈনন্দিন অনুশীলনের নির্দেশনাবলি।

গত বুধবার থেকে অনলাইনে ক্রিকেটারদের ফিটনেস নিয়ে বিভিন্ন নির্দেশনা দিচ্ছে বিসিবি। ঘরে থাকা ক্রিকেটাররা কীভাবে নিজেদের ফিট রাখবে, সেটার নির্দিষ্ট কিছু ব্যায়াম দেখিয়ে দিচ্ছেন বিসিবির ফিজিক্যাল পারফরম্যান্স বিভাগের প্রধান নিক লি। ফিটনেস ধরে যন্ত্র বাসায় না থাকলেও যেন কোনো সমস্যা না হয়, এমন  অনুশীলনও দেখিয়ে দিচ্ছেন তিনি।

এ ছাড়া ফিটনেস ট্রেনিংয়ের পাশাপাশি ক্রিকেটারদের খাদ্যাভ্যাসের নির্দেশনাও দিয়েছে ক্রিকেট বোর্ড।

করোনাভাইরাসের কারণে পুরো বিশ্ব আতঙ্কে ভুগছে। চীন থেকে উৎপত্তি হওয়া করোনাভাইরাস সারা বিশ্বে মহামারি আকার ধারন করেছে। বিশ্বের বিভিন্ন  দেশ ও অঞ্চলে আক্রান্তের সংখ্যা ১০ লাখেরও বেশি বলে জানিয়েছে নেদারল্যান্ডসভিত্তিক বার্তা সংস্থা বিএনও নিউজ। করোনায় মৃতের সংখ্যা পৌঁছে গেছে ৫৩ হাজার ২৭১ জনে।

বাংলাদেশও পেয়েছে করোনার দুঃসংবাদ। আজ শুক্রবার পর্যন্ত বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৬১ জন ও মোট মৃতের সংখ্যা ছয়জন।