ক্রিকেটারদের বাড়ি ফেরার ব্যবস্থা করবে বিসিসিআই

Looks like you've blocked notifications!
কয়েকজন ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ায় আইপিএল স্থগিত করা হয়েছে। ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বেশ কয়েকজন ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ায় চলমান আসরটি স্থগিত করে দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার বিসিসিআই আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দিয়েছে। আইপিএল স্থগিত হওয়ার পর ক্রিকেটারদের বাড়ি ফেরার জন্য সব রকম ব্যবস্থা করবে বোর্ড।

বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, ‘এটা কঠিন সময়ে ভারতে আমরা মানুষকে কিছুটা আনন্দ দেওয়ার চেষ্টা করেছিলাম আইপিএলের মাধ্যমে। তবে প্রতিযোগিতা আপাতত স্থগিত করা হয়েছে। সবাইকে বাড়ি ফিরে যাওয়ার জন্য জানানো হচ্ছে। সবাইকে বাড়ি ফিরে যাওয়ার ব্যবস্থা করার চেষ্টা করবে বোর্ড।’

এই কঠিন সময় আইপিএল আয়োজন করতে পারার জন্য স্বাস্থ্যকর্মী, ক্রিকেটার, দলের কর্মী ও আইপিএলের সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদ জানিয়েছে বিসিসিআই।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ভারতের অবস্থা নাজেহাল। রোগী শনাক্তে প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে। বাড়ছে মৃত্যুর মিছিল। এর ধাক্কা লেগেছে আইপিএলেও। সাকিব আল হাসানের দল কলকাতা নাইটরাইডার্সের দুই ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন।

ভারতীয় সংবাদসংস্থা এএনআইয়ের খবরে জানা গেছে, করোনায় আক্রান্ত হওয়া কলকাতার দুই ক্রিকেটার হলেন বরুণ চক্রবর্তী ও সন্দীপ ওয়ারিয়র।

আজ মঙ্গলবার জানা গেল, সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালস শিবিরেও হানা দিয়েছে করোনাভাইরাস। হায়দরাবাদের ঋদ্ধিমান সাহা কোভিড পজিটিভ আর দিল্লি ক্যাপিটালসের অমিত মিশ্রও কোভিড পজিটিভ।

এই পরিস্থিতিতে আইপিএল আয়োজন নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। অবশেষে শঙ্কা সত্যি হলো। স্থগিত করে দেওয়া হলো, চলতি আইপিএলের পরবর্তী ম্যাচগুলো। পরিস্থিতি বিবেচনায় পরের ম্যাচগুলোর সূচি ঠিক করা হবে।

কদিন আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দুই অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে গেছেন। তারা হলেন, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন। তাঁরা এবারের আইপিএলে আর খেলবেন না।

রাজস্থান রয়্যালসের বেন স্টোকস ও জফরা আর্চার চোটের কারণে নেই এবারের আইপিএলে। ইংল্যান্ডে ফিরে গেছেন লিয়াম লিভিংস্টোনও। ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে গেছেন অস্ট্রেলিয়ার পেসার অ্যান্ড্রু টাই।